• রোববার   ০৫ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২১ ১৪২৬

  • || ১১ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
প্রধানমন্ত্রীর কর্মপরিকল্পনা ঘোষণা কাল চিকিৎসা না পেলে ভোক্তা অধিদফতরকে জানানোর অনুরোধ ঝিনাইদহে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত দেশে আরও ৯ জন করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২ করোনায় মৃতের সংখ্যা ৫৯ হাজার ছাড়ালো, সুস্থ হয়েছেন ২ লাখ ২৯ হাজার যুক্তরাষ্ট্রে করোনায় চাঁদপুর প্রবাসী নুর মোহাম্মদের মৃত্যু মাগুরায় যুবকের গলাকাটা মরদেহ উদ্ধার
২৫

মেসিদের বেতন কেটে নেওয়ার চিন্তা করছে বার্সেলোনা

আজকের খুলনা

প্রকাশিত: ২৩ মার্চ ২০২০  

করোনা ভাইরাসের তাণ্ডবে এলোমেলো হয়ে পড়েছে সবকিছু। এশিয়া, ইউরোপ থেকে শুরু করে আমেরিকা অঞ্চলে মৃত্যুর মিছিল শুরু হয়েছে। যেখানে মানুষে জীবন নিয়ে টানাটানি, সেখানে খেলাধুলার প্রশ্নই ওঠে না। তাইতো এই আতঙ্কে ইতোমধ্যে বিশ্বের প্রায় সব ক্রীড়া আসর আপাতত স্থগিত করা হয়েছে। তবে বন্ধ হয়ে যাওয়ার ফলে বিরাট আর্থিক ক্ষতির সামনে পড়ছে ছোট থেকে বড় সবকটি দল। এই যেমন বড় এক আর্থিক ধাক্কা খওয়ার মুখে ফুটবল ক্লাব বার্সেলোনা।

লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ অনির্দিষ্টকালের জন্য স্থগিত হওয়ায় মিলিয়ন মিলিয়ন ইউরোর আর্থিক ক্ষতির মুখে পড়েছে বার্সেলোনা। তবে ক্ষতি পুষিয়ে নিতে একটা উপায় বাতলেছে কাতালান জায়ান্টরা। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানায়, বার্সার বোর্ডের পক্ষ থেকে লিওনেল মেসিদের বেতন কেটে নেওয়ার ব্যাপারে আলোচনা চলছে। এনিয়ে দু’পক্ষ বসেছে বলে জানা যায়।এই মৌসুমের জন্য ৬১ মিলিয়ন ইউরো বাজেট করেছিল বার্সা, যার পুরোটাই নতুন খেলোয়াড় কিনতে খরচ হয়ে গেছে। খেলোয়াড়দের বেতন-ভাতা পরিশোধ করতে খরচ হয়েছে ৫০৭ মিলিয়ন ইউরো আর ঋণ শোধ করতে গেছে ১৩৫ মিলিয়ন ইউরো। মৌসুম ঠিক সময়ে শেষ হলে ক্ষতিটা হয়ত পুষিয়ে নিতে পারত বার্সা। কিন্তু এখন আর সেই সম্ভাবনা আপাতত নেই বললেই চলে। ফলে মৌসুম শেষ না হওয়া পর্যন্ত খেলোয়াড়দের বেতনে একটা অংশ নেওয়ার পরিকল্পনা রয়েছে।

করোনার থাবায় স্পেনে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১ হাজার ৮’শ ছাড়িয়ে গেছে। ইতালি, চীন ও যুক্তরাষ্ট্রের পর করোনায় সর্বাধিক মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে আছে ইউরোপের এ দেশটি। ২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৮৯ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। এতে মৃত্যু হয়েছে ১৪ হাজার ৪৩৩ জনের। মোট আক্রান্ত হয়েছে প্রায় ৩ লাখ ৩০ হাজার মানুষ। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন প্রায় ৯৭ হাজার করোনা আক্রান্ত রোগী।

আজকের খুলনা
আজকের খুলনা
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর