আজকের খুলনা
ব্রেকিং:
কুমিল্লায় ব্যবসায়ী হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ডাদেশ আবরার হত্যার ঘটনায় অভিযোগ ‘প্রমাণ’ হওয়ায় অমিত সাহাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার এবছর অর্থনীতিতে নোবেল পেয়েছেন ভারতীয়সহ তিন অর্থনীতিবিদ ব্যবসায়ীরা অবৈধভাবে পেঁয়াজ মজুদ করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : বাণিজ্যমন্ত্রী মানবতাবিরোধী অপরাধের অভিযোগে গাইবান্ধার রঞ্জু মিয়াসহ পাঁচ ‘রাজাকারের’ রায় মঙ্গলবার

মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৫ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
ব্যর্থ হলে দুদক চেয়ারম্যানের সরে যাওয়া উচিত : শেখ ফজলে নূর তাপস পাবনায় আনসারুল্লাহ বাংলা টিমের ৫ জঙ্গিসহ ইসলামী ছাত্রী সংস্থার ১৩ নারী গ্রেফতার মাগুরায় সিএনজি চাপায় পথচারী নিহত পুলিশের ওপর বোমা হামলায় জড়িত অভিযোগে গ্রেফতার ২ পিরোজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট
৩৬৯

মুম্বাই ও জয়পুরের চলচ্চিত্র উৎসবে ‘ইতি, তোমারই ঢাকা’

ঢাকা অফিস

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৮  

‘বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর ২৩ তম আসরে ওয়ার্ল্ড প্রিমিয়ার ও ইন্দোনেশিয়ার জগজা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শনীর পর এবার ভারতের দুই চলচ্চিত্র উৎসবে প্রদর্শীত হতে যাচ্ছে বাংলাদেশের প্রথম অমনিবাস চলচ্চিত্র ‘ইতি, তোমারই ঢাকা’।

গেল অক্টোবরে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব ‘বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর ২৩ তম আসরে ওয়ার্ল্ড প্রিমিয়ার হয় বাংলাদেশের প্রথম অমনিবাস চলচ্চিত্র ‘ইতি, তোমারই ঢাকা’র। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ছবিটির প্রথম প্রদর্শনীতেই মন জয় করে নিয়েছে বিভিন্ন দেশ থেকে আগত দর্শকদের। আর এবার ভারতের মুম্বাই ও জয়পুরে দুটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাচ্ছে আলোচিত ‘ইতি, তোমারই ঢাকা’।

১১তম জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে আগামী ১৮ জানুয়ারি থেকে। উৎসবটি চলবে ২২ জানুয়ারি পর্যন্ত। আর এই চলচ্চিত্র উৎসবে প্রতিযোগিতা বিভাগে দেখানো হবে ১১ নির্মাতার ছবি ‘ইতি, তোমারই ঢাকা’।

তার আগে চলতি মাসে মুম্বাইয়ে অনুষ্ঠিতব্য থার্ড আই ১৭তম এশিয়ান ফিল্ম ফেস্টিভালেও দেখানো হবে ‘ইতি, তোমারই ঢাকা’। ১৪ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত চলবে চলচ্চিত্রের এই উৎসব। সাত দিনব্যাপী এই উৎসবের ৬ষ্ঠ দিন ‘স্পেক্ট্রাম এশিয়া’ বিভাগে দেখানো হবে ছবিটি।

ঢাকার নিম্নবিত্ত মানুষের জীবন যাপন, তাদের সংগ্রাম ও বেঁচে থাকার নিরন্তর যুদ্ধ এবং সেই সাথে ঢাকার নিজস্ব এক সংস্কৃতিও ফুটে উঠে ‘ইতি, তোমারই ঢাকা’ চলচ্চিত্রটিতে। যে ১১ জন নির্মাণ করেছেন ছবিটি তারা হলেন, গোলাম কিবরিয়া ফারুকী, মাহমুদুল ইসলাম, মীর মোকাররম হোসেন, রাহাত রহমান, রবিউল আলম রবি, সৈয়দ সালেহ আহমেদ আহমেদ সোবহান, সৈয়দ আহমেদ সাওকী, তামিন নূর, তানভীর, কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায় ও নুহাশ হুমায়ূন।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর