• শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৬

  • || ০৫ রজব ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সংঘর্ষের আগুনে পুড়ছে দিল্লি, দুই পুলিশসহ নিহত ৪৩ নোয়াখালীতে সিএনজির ধাক্কায় শিক্ষা অফিসার নিহত হবিগঞ্জে মোটরসাইকেল ধাক্কায় শিশু নিহত দিল্লিতে সহিংসতায় নিহতের সংখ্যা বেড়ে ৪২, আহত তিন শতাধিক দিনাজপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু পাবনায় কাভার্ডভ্যান-মিনি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
৪৮

মুজিববর্ষ: ১০০ টাকার বিমায় ২ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে এসবিসি

আজকের খুলনা

প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২০  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১১৫ টাকায় পলিসি করছে সাধারণ বিমা করপোরেশন (এসবিসি)। নতুন পলিসির নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু সুরক্ষা বিমা’, যার মেয়াদ হবে এক বছর। ১১৫ টাকার মধ্যে ১০০ টাকা প্রিমিয়াম আর ১৫ টাকা নির্ধারণ করা হয়েছে ভ্যাট।

এই সংক্রান্ত একটি প্রস্তাবনা বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) কাছে জমা দিয়েছে এসবিসি। আইডিআরএ চূড়ান্ত অনুমোদন দেওয়ার পর সাধারণ বিমা করপোরেশন কার্যক্রম শুরু করবে।

এসবিসির তথ্য মতে, বর্তমানে প্রতিষ্ঠানটিতে পিপলস পলিসি অফ এক্সিডেন্ট (পিপিএ) নামে একটি বিমা রয়েছে। সেই পলিসির ক্ষতিপূরণ হচ্ছে সর্বোচ্চ ১ লাখ টাকা। তার জন্য ৬০ টাকা প্রিমিয়াম এর সঙ্গে ৯ টাকা ভ্যাটসহ মোট ৬৯ টাকা প্রিমিয়াম দিয়ে এই বিমাটি করতে পারছেন।

সেই বিমার আদলেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১০০ টাকার প্রিমিয়াম নিয়ে ২ লাখ টাকার বিমার অংক ধরে প্রস্তাবনা দেয়া হয়েছে। কেউ এই বিমা সেবা গ্রহণ করে মৃত্যুবরণ করলে তার ক্ষতিপূরণ হবে ২ লাখ টাকা। বিমাকারী কোনো দুর্ঘটনায় আক্রান্ত হয়ে অঙ্গহানি হলেও ক্ষতিপূরণ পাবেন। একটি অঙ্গহানি হলে ৫০ হাজার টাকা আর দুটি অঙ্গহানি হলে ১ লাখ টাকা ক্ষতিপূরণ পাওয়া যাবে।

এ বিষয়ে এসবিসির ব্যবস্থাপনা পরিচালক(এমডি) সৈয়দ শাহরিয়ার হোসেন বার্তা২৪.কম-কে বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু সুরক্ষা পলিসি’ গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি। এই প্রস্তাব অনুমোদন হলেই। প্রথমে সাধারণ বিমা করপোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারীদের সবাইকে বিমা আওতায় আনা হবে। এর পাশাপাশি দেশের সবার জন্য এই বিমা করার সুযোগ রয়েছে।

তিনি বলেন, মেজর অঙ্গহানি যেমন দুর্ঘটনায় কারও যদি হাত, পা ও চোখ এর কোনো একটি হারায় তবে ১ লাখ টাকা ক্ষতিপূরণ পাবে। যদি দুটি হারায় তবে ২ লাখ টাকা ক্ষতিপূরণ পাবে। এছাড়াও অন্যান্য অঙ্গহানির জন্য ক্ষতিপূরণ দেওয়া হবে।

আজকের খুলনা
আজকের খুলনা
সুসংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর