• রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
মিরপুর বাউনিয়াবাঁধ বস্তিতে আগুনে ৩ জনের মৃত্যু ২৭তম স্প্যানে পদ্মা সেতুর চার কিলোমিটারের বেশি দৃশ্যমান করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি, সুস্থ আরও ৪ জন টাঙ্গাইলে সিমেন্টভর্তি ট্রাক উল্টে নিহত বেড়ে ৬
৩৮

মুজিববর্ষে ৯৯৯ নম্বরে পুলিশের সেবা আরো আধুনিক

আজকের খুলনা

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

৯৯৯ নম্বরে ফোন দিয়ে দ্রুত সেবা পাওয়া যায়। পুলিশি এই সেবাটি মুজিববর্ষে আরও আধুনিকায়ন করা হয়েছে। সেবাটি এখন পৌঁছে গেছে গ্রাম থেকে গ্রামান্তরে, জানিয়েছে পুলিশ।

পুলিশ হেডকোয়ার্টার্স থেকে জানানো হয়েছে, এই সেবার আধুনিকায়নের অংশ হিসেবে সেবা গ্রহণকারীর অবস্থান জানার প্রয়োজনে কলার আইডেন্টিফিকেশন, জাতীয় পরিচয়পত্র, ঠিকানা, অবস্থান জানা যাবে। ৯৯৯ অ্যাপসটি গুগল প্লে স্টোরে  সংযোজন করা হয়েছে। একইভাবে চালু হয়েছে ফেসবুক পেজ। রাইড শেয়ারিং অ্যাপসের অনুসরণে  অ্যাম্বুলেন্স সেবার মতো পৃথক একটি অ্যাপস করা হয়েছে।

ডিএমপি এবং সিএমপি’র প্রতিটি থানার দ্রুত সাড়া প্রদান এবং কেন্দ্রীয় যানবাহন ব্যবস্থাপনার লক্ষ্যে সব পেট্রোল গাড়িতে ১ টি করে মোবাইল ডাটা টার্মিনাল সংযোজন হয়েছে। অডিও ভিজ্যুয়াল প্রস্তুত করা হচ্ছে। ৯৯৯ সেবা পরিচালনার করার জন্য অবকাঠামোর উন্নয়ন করা হয়েছে। একই সঙ্গে এ সেবা আরও নিশ্চিত করতে দক্ষ জনবলও নিয়োগ দেওয়া হয়েছে।

পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি মিডিয়া সোহেল রানা সোমবার (১৬ মার্চ) রাইজিংবিডিকে বলেন, ‘জনসমাগম ছাড়া মুজিববর্ষে পুলিশের সব ধরনের আয়োজন থাকছে। এ জন্য বেশ কয়েকদিন আমরা প্রস্তুতিও গ্রহণ করেছি।’

পুলিশ জানায়, ১৭ মার্চ সকাল ১১টায় ধানমন্ডি ৩২ নম্বরে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ণ করা হবে। এছাড়া পুলিশ হেডকোয়ার্টার্সে ছোট পরিসরে আলোচনা সভা করা হবে। পুলিশের প্রতিটি ইউনিটে ওইদিন জাতীয় পতাকা উত্তোলন, আলোকসজ্জা, ইউনিটের অধীন মসজিদে দোয়া মাহফিল ও প্রীতিভোজের আয়োজন করা হয়েছে। এছাড়া ইউনিটগুলোতে জন্মশতবার্ষিকীর ব্যানার-ফেস্টুন লাগানো হবে।
 

আজকের খুলনা
আজকের খুলনা
সুসংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর