• বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

আজকের খুলনা
৭৭৪

মুক্তিযুদ্ধ ভিত্তিক ছবি ‘রিনা ব্রাউন’ প্রদর্শন করা হয়েছে

আজকের খুলনা

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০১৮  

নাইজেরিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন প্রথমবারের মতো এশীয় চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করছে। গত ১০ ডিসেম্বর থেকে আবুজাস্থ কোরিয়ান কালচারাল সেন্টারে পাঁচ দিনব্যাপী চলমান নাইজেরিয়ায় ফিল্ম ফেস্টিভালে গত ১১ ডিসেম্বর মুক্তিযুদ্ধ ভিত্তিক ছবি ‘রিনা ব্রাউন’ প্রদর্শন করা হয়েছে।

ঢাকায় প্রাপ্ত আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশসহ ১০টি দেশ দ্বিতীয়বারের মতো আয়োজিত উৎসবে অংশ নেয়। বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার, তাঁদের সহধর্মীনি, কূটনীতিক, নাইজেরিয় সরকারের প্রতিনিধি, সুশীল-সমাজ ও সাংস্কৃতিক সংগঠনের সদস্য, সিনেমা-দর্শকসহ প্রবাসী বাংলাদেশীরাও এতে উপস্থিত ছিলেন। প্রদর্শনীর শুরুতে হাইকমিশনার মো. শামীম আহসান অতিথিদের স্বাগত জানান এবং এশীয় চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ প্রথমবারের মতো অংশগ্রহণ করছে উল্লেখ করে সন্তোষ প্রকাশ করেন।

বিশিষ্ট চিত্র পরিচালক শামীম আখতার এর গল্প ও পরিচালনায় বাংলাদেশ সরকারের আর্থিক অনুদানে ইমপ্রেস টেলিফ্লিমস কর্তৃক নির্মিত ’রিনা ব্রাউন’ এর কাহিনী মহান মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে দুজন তরুণ-তরুণীর মধ্যকার সম্পর্ককে ঘিরে আবর্তিত হয়। বরুন চান্দ, মাহফুজ রিজভী এবং প্রমা পাবোনী মূল চরিত্রে অভিনয় করেন এবং অন্যান্য উল্লেখ্যযোগ্য চরিত্রে ছিলেন শম্পা রেজা, ফারহানা মিতু, আতাউর রহমান, সাবেরি আলম, মানস চৌধুরী এবং প্রবাল চৌধুরী।

চিত্র প্রদর্শনীর পাশাপাশি বাংলাদেশ হাইকমিশন একটি স্টলের আয়োজন করে যেখানে বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও পর্যটন সম্ভাবনা সহ বিভিন্ন প্রকাশনা ও পাটজাত পণ্যসহ বিভিন্ন ধরনের ঐতিহ্যবাহী দ্রব্যাদি ও হস্তশিল্প স্থান পায়। আগত অতিথিদের ঐতিহ্যবাহী পিঠাসহ বাংলাদেশী খাবারে আপ্যায়িত করা হয়। চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের অংশগ্রহণ নাইজেরিয়াতে বাংলাদেশ সম্পর্কে ইতিবাচক ধারণা সৃষ্টির প্রয়াসে হাইকমিশন এই উদ্যোগ নেয়।

আজকের খুলনা
আজকের খুলনা
ইত্যাদি বিভাগের পাঠকপ্রিয় খবর