• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
আইজিপি হলেন বেনজীর আহমেদ, ডিজি আবদুল্লাহ আল মামুন দেশে করোনায় আরো ৩ মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪ ফেসবুকে প্রধানমন্ত্রীর নামে গুজব ছড়ানোর দায়ে আটক ১ খুলনায় করোনা নিয়ে গুজব ছাড়ানোর অভিযোগে গ্রেফতার ১ মাজেদের মৃত্যুদণ্ড পরোয়ানা জারির আবেদন সাভারে ট্রাকচাপায় পোশাক শ্রমিক নিহত ফের বাড়ল হজযাত্রী নিবন্ধনের সময়সীমা খুলনা বিভাগের সঙ্গে রবিবার প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স ত্রাণ কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্বে ৫৫ কর্মকর্তা
৪৪

মাদারীপুরে হত্যার বিচার দাবিতে মানববন্ধন

আজকের খুলনা

প্রকাশিত: ৯ মার্চ ২০২০  

গেলো এক বছর আগে ৯ মার্চ মাদারীপুর সদর উপজেলা ভূমি অফিসের নাজির মোয়াজ্জেম মোল্লাকে কুপিয়ে হত্যা করা হয়। সেই হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী। মঙ্গলবার সকাল ১১টার দিকে মাদারীপুর জেলা প্রশাসন কার্যালয়ের সামনে এই কর্মসূচি শেষে জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি পেশ করেন নিহতের পরিবার, আত্মীয়-স্বজন ও এলাকাবাসী।

জানা যায়, গত বছর ৯ মার্চ শনিবার রাতে স্থানীয় একটি বিয়ে বাড়ি থেকে মোটরসাইকেলে করে বাসায় ফেরার পথে মোয়াজ্জেম মোল্লা (৫২) উপর হামলা চালায় দুর্বৃত্তরা। এসময় দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর জখম হয় তিনি। পরে তাকে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে, পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায়। এই ঘটনায় নিহতের স্ত্রী ফাহিমা বেগম বাদী হয়ে মাদারীপুর সদর থানায় ৪৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় আসামিরা জামিনে বের হয়ে নিহতের পরিবারকে ভয়-ভীতি ও হত্যার হুমকি দেয়ার অভিযোগ উঠে। বর্তমানে মামলাটি পিবিআইতে তদন্তাধীন রয়েছে। এই হত্যার সুষ্ঠু বিচার দাবি করেন এলাকাবাসী।

বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন ঝাউদি ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম আবুল। এসময় এলাকার শত শত নারী-পুরুষ মিছিলে অংশ নেয়। পরে জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলামের কাছে হত্যার বিচারের দাবিতে স্মারকলিপি পেশ করেন।

এ ব্যাপারে মামলার বাদী ও নিহতের স্ত্রী ফাহিমা বেগম জানান, ‘গত ২৩ ডিসেম্বর মামলার চার্জশিট দেয়া হয়। যেখানে মামলার এক নাম্বার আসামি সামচুল আলম নান্নু মাতুব্বরসহ ২৬ জনকে বাদ দেয়া হয়। পরে আমরা নারাজি দিলে মামলাটি পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়। আমার স্বামী হত্যার ন্যায় বিচার দাবি করি।’

আজকের খুলনা
আজকের খুলনা
সংগঠন সংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর