আজকের খুলনা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: তারেক-ফখরুলসহ ১২ জনের নামে মামলা ফতুল্লায় গণধর্ষণের শিকার নারী শ্রমিক, ছয় যুবক গ্রেপ্তার হেগে রোহিঙ্গা গণহত্যা মামলার শুনানি শুরু চুয়াডাঙ্গায় আল্লাহর দলের সক্রিয় সদস্য আটক ভিপি নুরের বিরুদ্ধে মানহানি মামলার আবেদন গাজীপুরে জঙ্গি সংগঠন আনসারুল্লাহ’র এক সক্রিয় সদস্য আটক বাংলাদেশ সীমায় মাছ শিকারে এসে ১৪ ভারতীয় জেলে আটক গোপালগঞ্জের কোটালীপাড়া ও নোয়াখালীর সুবর্নচরে পৃথক সড়ক দূর্ঘটনায় নিহত ৪, আহত ৪

মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৬ ১৪২৬   ১২ রবিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
খুলনায় পাটকল শ্রমিকদের আমরণ অনশন সাভারে বিয়ের প্রলোভনে একযুগ ধরে ধর্ষণ, অভিযুক্ত গ্রেপ্তার ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু ৪ জানুয়ারি নোয়াখালীতে পৃথক দুর্ঘটনায় ছাত্রদল নেতাসহ নিহত ৩ ৩৮ আরোহীসহ চিলির বিমান নিখোঁজ ১৬ ডিসেম্বর থেকে সব রাষ্ট্রীয় অনুষ্ঠানে “জয় বাংলা” জাতীয় স্লোগান হিসেবে ব্যবহার করতে হবে : হাইকোর্ট নাটোরের সিংড়ায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু মাদারীপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ-গাড়ি ভাঙচুর, আটক ২২
১৮

মাদারীপুরে কুমার নদের পাড়ে ফাটল, আতঙ্কে ৫০ পরিবার

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৯  

মাদারীপুর সদর উপজেলার পৌর পেয়ারপুর এলাকার কুমার নদের পাড়ে ফাটল দেখা দিয়েছে। এতে করে জেলেপাড়া ও দাসপাড়া নামে দুই সম্প্রদায়ের প্রায় ৫০টি পরিবার আতঙ্ক ও হুমকির মুখে পড়ছে। আজ আজ শনিবার সকালে ফাটল কবলিত এলাকা পরিদর্শন করেছেন মাদারীপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী।

স্থানীয় সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার পৌর পেয়ারপুর এলাকার কুমার নদের পাড়ে দীর্ঘদিন ধরে বসবাস করছে জেলে ও দাস পাড়ার ৫০টি পরিবারের প্রায় ২০০ শতাধিক জনগণ। গত ছয়/সাত দিন আগে ঐ এলাকার কয়েকটি বাড়িঘরে ফাটল দেখা দেয়। ফাটলগুলো শুক্রবার বিকেলে থেকে বড় আকার ধারণ করে। এ ছাড়া নদের পাড়ের কয়েকটি বাড়িঘর ডেবে গেছে। যেকোনো সময় ধসে যেতে পারে পুরো জেলে ও দাস পাড়াটি। ঐ এলাকায় ফাটল দেখা দেয়ায় এলাকার মানুষের মধ্যে চরম আতঙ্ক দেখা দিয়েছে।

স্থানীয় মাধবী মালো বলেন, হঠাৎ করে আমাদের বাড়ির কয়েক জায়গায় ফাটল দেখা দিয়েছে। কখন যে বাড়ি নদে ভেঙে যায় বুঝতে পারছি না। সরকার যেন দ্রুত ভাঙন বন্ধের ব্যবস্থা গ্রহণ করে।

স্থানীয় আরেক জন পান্টু দাস বলেন, আমার বসত ঘরের মাঝে ফাটল দেখা দিয়েছে। নদে ঘর ভেঙে গেলে ছেলে-মেয়ে নিয়ে কোথায় উঠবো জানি না। ভাঙন বন্ধ করতে তাড়াতাড়ি বালুর বস্তা ফেলা প্রয়োজন। বালুর বস্তা না ফেললে পুরো গ্রামটি নদে ভেঙে যাবে।

মাদারীপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা জানান, কুমার নদের পাড়ের কয়েকটি ঘরে ফাটল দেখা দিয়েছে। আমি নদের পাড়ের ঐ সব বাড়িঘর এবং ফাটল দেখে এসেছি। আমি মন্ত্রণালয়ে নদের ভাঙন প্রতিরোধের জন্য আবেদন পাঠাবো। মন্ত্রণালয় থেকে অনুমোদন পেলে ভাঙন রোধে কাজ করতে পারবো। 

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর