• বুধবার   ২১ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৮ ১৪২৮

  • || ০৯ রমজান ১৪৪২

আজকের খুলনা

মাদক আমাদের সমাজের জন্য একটি অভিশাপ।: সিটি মেয়র

আজকের খুলনা

প্রকাশিত: ২৯ মার্চ ২০২১  

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, মাদক আমাদের সমাজের জন্য একটি অভিশাপ। অসংখ্য যুবককে বিপথগামী করছে মাদক। তিনি বলেন, মাদক নির্মূলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টরালেন্স ঘোষণা করায় এর বিস্তার হ্রাস পেয়েছে। প্রশাসনের শক্ত অবস্থান এবং ধর্মীয় অনুশাসনে উদ্বুদ্ধ করা হলে যুবসমাজকে এই অভিশাপ থেকে মুক্ত করা সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সিটি মেয়র রবিবার সকালে ইসলামিক ফাউন্ডেশন-খুলনার মিলনায়তনে ‘মাদক ও কোভিড-১৯ মুক্ত সমাজ গঠনে ইমাম ও সুশীল সমাজের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। বিশ্বাস প্রোপার্টিজ-খুলনার সহযোগিতায় ড. গাজী সিরাজুল ইসলাম পাবলিক লাইব্রেরী ও আলহাজ্ব মোঃ মজিবর রহমান ছিরাতুন্নেছা মাদ্রাসা যৌথভাবে এ আলোচনা সভার আয়োজন করে।

করোনা সংক্রমণ আবারও আশংকাজনকভাবে বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে সিটি মেয়র সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণ, মাস্ক ব্যবহার ও ব্যক্তিগত স্বাস্থ্য পরিচর্যার বিষয়ে সচেতন থাকার জন্য তিনি নগরবাসীর প্রতি আহবান জানান। অনুষ্ঠানে সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল-এর সুস্থতা কামনায় দোয়া করা হয়।

কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মেমরী সুফিয়া রহমান শুনু’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক শাহিন বিন জামান এবং বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র কাউন্সিলর শেখ মোসারাফ হোসেন ও সোনালী ব্যাংক- খুলনার ডিজিএম শেখ শহিদুল ইসলাম। সঞ্চালনা করেন ড. গাজী সিরাজুল ইসলাম পাবলিক লাইব্রেরীর প্রতিষ্ঠাতা সভাপতি এ্যাড. শেখ অলিউল ইসলাম এবং শুভেচ্ছা বক্তৃতা করেন মাওলানা মোঃ সাকিবুল হাসান। নগরীর বিভিন্ন মসজিদের ইমাম ও সুশীল সমাজের প্রতিনিধিগণ আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

দুপুরে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগরীর স্যার ইকবাল রোডস্থ ডায়াবেটিক সমিতি কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে সমিতির ফিজিওথেরাপী সেন্টার উদ্বোধন করেন। সাবেক সংসদ সদস্য ও ডায়াবেটিক সমিতি-খুলনার আহবায়ক আলহাজ্ব মিজানুর রহমান মিজান-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মো: মেহেদী নেওয়াজ ও বাংলাদেশ শিপিং এজেন্টস এ্যাসোশিয়েশনের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) সৈয়দ জাহিদ হোসেন। ডায়াবেটিক সমিতির সদস্য সচিব এ্যাড. রজব আলী সরদার, সদস্য মফিদুল ইসলাম টুটুলসহ নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

আজকের খুলনা
আজকের খুলনা