• বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৬ রবিউস সানি ১৪৪২

আজকের খুলনা

মাদকের সঙ্গে যুক্তরা আ’লীগের কেউ নয়: কেসিসি মেয়র

আজকের খুলনা

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

মাদকের সঙ্গে যুক্ত এমন কারও জন্য খুলনা আওয়ামী লীগের কেউ তদবির করে না। মাদকের সঙ্গে যুক্তরা দলের কেউ নয়। এলাকার মাদক সংশ্লিষ্ট ও বখাটেদের বিরুদ্ধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দমন অভিযানে রাজনীতিবিদদের নিজ উদ্যোগে সহায়তা করতে হবে।

খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক রোববার (১১ অক্টোবর) দুপুরে অনলাইন জুম প্রযুক্তিতে অনুষ্ঠিত খুলনা জেলা আইন-শৃঙ্খলা কমিটির অক্টোবর মাসের সভায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষ থেকে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন।

কেসিসি মেয়র বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে আগের মতোই লড়াই চালিয়ে যেতে হবে। আসন্ন দুর্গাপূজা উদযাপনে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে সব আনুষ্ঠানিকতা পালনে তৎপর থাকতে হবে। মণ্ডপে প্রবেশ ও প্রস্থানের ভিন্ন পথ, প্রবেশ পথে হাত ধোয়ার ব্যবস্থা ও সবার মুখে মাস্ক পরিধান নিশ্চিত করা আবশ্যক।

সভায় খুলনা মেট্রোপলিটন ও জেলা পুলিশের পক্ষ থেকে আসন্ন দুর্গাপূজার সময় আইন-শৃঙ্খলা রক্ষায় কার্যকর ব্যবস্থা গ্রহণ বিষয়ে সবাইকে অবহিত করা হয়।

সভায় খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম, পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলী, সিভিল সার্জন ডা. সুজাত আহমেদসহ খুলনার বিভিন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউএনও, ওসি, মুক্তিযোদ্ধা আলমগীর কবীরসহ কমিটির সদস্যরা অংশ গ্রহণ করেন।

সভায় জানানো হয়, বিগত আগস্ট মাসের চেয়ে সেপ্টেম্বর মাসে খুলনা মহানগর অধিক্ষেত্রে দায়ের করা মামলা সংখ্যা ৩৩টি বেড়েছে। জেলা অধিক্ষেত্রে আগস্ট মাসের চেয়ে সেপ্টেম্বরে দায়রকৃত মামলা পাঁচটি কমেছে। খুলনা জেলায় বিগত মাসে ১৭টি আইনের আওতায় ৭৪টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ১৭৮টি মামলা দায়ের ও ১৭৮ জনকে দণ্ড দেওয়া হয়। এসময় তিন লাখ ৩০ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়।

আজকের খুলনা
আজকের খুলনা