আজকের খুলনা
ব্রেকিং:
খুলনায় শিশু আফসানাকে গণধর্ষণ ও হত্যা মামলায় ২ জনের ফাঁসির আদেশ পূজা মণ্ডপে আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে তিন লাখ সদস্য নিয়োজিত থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী গুলিস্তান মহানগর নাট্যমঞ্চের পুকুর থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার ডেঙ্গুর স্থায়ী সমাধানে ৫ বছর মেয়াদী পরিকল্পনা নেওয়া হয়েছে: সাঈদ খোকন প্রতিটি বিভাগীয় শহরে মেডিকেল বিশ্ববিদ্যালয় করা হবে: প্রধানমন্ত্রী রাজশাহীর বাগমারার মা-ছেলেকে গলা কেটে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি ৪ জনকে যাবজ্জীবন

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৩ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
রোহিঙ্গাদের এনআইডি প্রদানে সহায়তাকারী তিনজন রিমান্ডে ঈশ্বরগঞ্জে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী নিহত, স্বামী আটক কিশোরগঞ্জে ট্রাকচাপায় ২ স্কুলছাত্র নিহত রাঙ্গামাটির বাঘাইছড়িতে ২ জনকে গুলি করে হত্যা গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ ১১ মামলার আসামি নিহত
৫৩৬

মাতৃভাষার বই পাচ্ছে নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরাও

ঢাকা অফিস

প্রকাশিত: ১ জানুয়ারি ২০১৯  

বান্দরবানের পার্বত্য অঞ্চলে বিগত বছরে মারমা, চাকমা সম্প্রদায়ের শিক্ষার্থীদের মধ্যে নিজ মাতৃভাষার বই বিতরণ করা হলেও এবার ত্রিপুরা জনগোষ্ঠীর শিক্ষার্থীরাও পাচ্ছে তাদের মাতৃভাষায় প্রকাশিত পাঠ্যবই।

মঙ্গলবার (০১ জানুয়ারি) সকালে শহরের রাজার মাঠে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের হাতে বিনামূল্যের নতুন বই তুলে দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা পুলিশ সুপার (এসপি) জাকির হোসেন মজুমদার, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, অতিরিক্ত জেলা প্রশাসক আবু হাসান সিদ্দিক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তৌহিদুল ইসলাম প্রমুখ। 

জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, বান্দরবানের ৪৩২টি প্রাথমিক স্কুল ও মাদ্রাসায় মোট ৩ লাখ ৩৩ হাজার ৬০৭ সেট বই বিতরণ করা হচ্ছে। অন্যদিকে মাধ্যমিক পর্যায়ে প্রায় ৫২ হাজার শিক্ষার্থীদের মধ্যে ৬ লাখ ৯০ হাজার ৫৭৫টি বই বিতরণ করা হচ্ছে। এছাড়া জেলার সাতটি উপজেলায় মাধ্যমিক ও প্রাথমিক পর্যায়ের স্কুল-মাদ্রাসাগুলোতে বই বিতরণ কার্যক্রম চলছে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর