আজকের খুলনা
ব্রেকিং:
ব্রাহ্মবাড়িয়ায় ট্রেন দূর্ঘটনায় আহত আরো একজন সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন হলি আর্টিসান হামলা : রায় ২৭ নভেম্বর বৈধ কাগজপত্র না থাকায় মালয়েশিয়ায় বাংলাদেশীসহ ৫২ জন আটক রাঙামাটিতে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্রী নিহত, আহত ৪ খুলনায় মোটরসাইকেলের ধাক্কায় শিশুর মৃত্যু মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ হাইকোর্টের রায় মেঘনায় লঞ্চের ধাক্কায় জাহাজডুবি, নিখোজ ৩ চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণে ভবন ধস : শিশুসহ নিহত ৭, আহত ১৫

রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
টাঙ্গাইলে এক শিশুকে গলা কেটে হত্যা করলো আরেক শিশু খুলনায় চতুর্থ দিনে ৪ কোটি ২৯ লাখ টাকার কর আদায় পর্দা কাণ্ডে ফরিদপুরের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব আইন করে জরিমানা আদায় মুখ্য উদ্দেশ্য নয় : স্বরাষ্ট্রমন্ত্রী লক্ষ্মীপুরে উল্টে গেল বাস, নারীসহ আহত ২০ মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ হাইকোর্টের রায়
৮৩৭

ভাষাসৈনিক বিমল রায় চৌধুরী আর নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৮  

ভাষা আন্দোলনের সক্রিয় সৈনিক ও মহান মুক্তিযুদ্ধের সংগঠক বিমল রায় চৌধুরী আর নেই।

শনিবার (১৫ ডিসেম্বর) সকালে যশোর ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ভাষাসৈনিকের মৃত্যু হয়। তার বয়স হয়েছিলো ৯৪ বছর। মৃত্যুকালে তিনি এক ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন।

বিমল রায় চৌধুরীর ছেলে অনুপ রায় চৌধুরী জানান, বার্ধক্যজনিত কারণে সকালে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার বাবা শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

যশোর জেলার সদর থানার নওয়াপাড়া গ্রামের বিখ্যাত রায় চৌধুরী বংশের মুখ আলো করে ১৯২৫ সালের ২৫ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন সমাজ সংস্কারে আত্মনিবেদিত বিমল রায় চৌধুরী। তার বাবা সুরেন্দ্রনাথ রায় চৌধুরী জমিদার ও একজন সমাজ সংস্কারক ছিলেন। মাতা অনিলা রায় চৌধুরী একজন প্রগতিশীল নারী যিনি গ্রামের নারীদের উন্নয়নের লক্ষ্য নিয়ে সূচিশিল্পের প্রশিক্ষণ দিতেন। আদর্শ বাবা-মায়ের কাছ থেকে অনুপ্রেরণা পেয়েই সমাজ সেবার কাজ করেন।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর