আজকের খুলনা
ব্রেকিং:
তাবিথের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে ইসির পথে বিচারপতি মানিক সীমান্তে বিএসএফের হাতে ঝরলো ৪ বাংলাদেশীর প্রাণ পদ্মা সেতুতে বসানো হলো ২২ তম স্প্যান চট্টগ্রাম-৮ আসনে নবনির্বাচিত এমপি মোছলেম উদ্দিন হাসপাতালে চবিতে সংঘর্ষের জেরে শাটল ট্রেন বন্ধ, ২০ ছাত্রলীগ কর্মী আটক এবার সোলাইমানির ঘনিষ্ঠ কমান্ডারকে গুলি করে হত্যা

বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ১০ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
রাজধানীতে ফেসবুকে করুণ স্ট্যাটাস দিয়ে পুলিশ সদস্যের আত্মহনন রোহিঙ্গা গণহত্যা : আন্তর্জাতিক বিচার আদালতের আদেশ আজ যশোরে গরু চোর সন্দেহে গণপিটুনি, নিহত ১
৮৮৬

ভাষাসৈনিক বিমল রায় চৌধুরী আর নেই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৮  

ভাষা আন্দোলনের সক্রিয় সৈনিক ও মহান মুক্তিযুদ্ধের সংগঠক বিমল রায় চৌধুরী আর নেই।

শনিবার (১৫ ডিসেম্বর) সকালে যশোর ২৫০ শয্যা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ভাষাসৈনিকের মৃত্যু হয়। তার বয়স হয়েছিলো ৯৪ বছর। মৃত্যুকালে তিনি এক ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন।

বিমল রায় চৌধুরীর ছেলে অনুপ রায় চৌধুরী জানান, বার্ধক্যজনিত কারণে সকালে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার বাবা শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

যশোর জেলার সদর থানার নওয়াপাড়া গ্রামের বিখ্যাত রায় চৌধুরী বংশের মুখ আলো করে ১৯২৫ সালের ২৫ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন সমাজ সংস্কারে আত্মনিবেদিত বিমল রায় চৌধুরী। তার বাবা সুরেন্দ্রনাথ রায় চৌধুরী জমিদার ও একজন সমাজ সংস্কারক ছিলেন। মাতা অনিলা রায় চৌধুরী একজন প্রগতিশীল নারী যিনি গ্রামের নারীদের উন্নয়নের লক্ষ্য নিয়ে সূচিশিল্পের প্রশিক্ষণ দিতেন। আদর্শ বাবা-মায়ের কাছ থেকে অনুপ্রেরণা পেয়েই সমাজ সেবার কাজ করেন।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর