• বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৯ ১৪২৭

  • || ০৭ সফর ১৪৪২

আজকের খুলনা
৪৮৮

‘ভালো ছবি না হলে কাজ করার ইচ্ছা নেই’

আজকের খুলনা

প্রকাশিত: ১২ এপ্রিল ২০১৯  

মডেল ও অভিনেত্রী শবনম ফারিয়া। নাটকের শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন। ‘দেবী’ ছবির মাধ্যমে চলচ্চিত্রেও অবিষেক হয়েছে তার। ছবিটির জন্য ইতোমধ্যে পুরস্কারও  ঘরে তুলেছেন তিনি। বর্তমানে  এনটিভিতে প্রচার হচ্ছে তার অভিনীত ধারাবাহিক নাটক 'ফ্যামিলি ক্রাইসিস'। এ নাটক, বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

'ফ্যামিলি ক্রাইসিস' নাটকে আপনার রুমা চরিত্রটি নিয়ে দর্শকরা কে কী বলছেন, তা জানার কখনও সুযোগ হয়েছে?

শুধু পরিবারের ছোট মেয়ে রুমা নয়, নাটকের প্রতিটি চরিত্র নিয়েই দর্শকের নানারকম মন্তব্য শুনতে পাই। রুমাকে সবাই আদর করে। এখন পর্যন্ত পরিবারের কোনো দায়-দায়িত্ব নেই তার ওপর। সামনে হয়তো পরিবারের বড় দায়িত্বে চলে আসবে। এই নাটকের চরিত্রগুলোয় চেনাজানা মানুষের ছায়া খুঁজে পেয়েছেন বলেও অনেকে জানিয়েছেন। দর্শকের এই ভালো লাগার পেছনে আমার সহশিল্পীদের পাশাপাশি নির্মাতা মোস্তফা কামাল রাজেরও অবদান আছে। 

শুনেছি, পরিবারিক গল্প নিয়ে আরও একটি ধারাবাহিকের কাজ শুরু করেছেন?

হ্যাঁ, এর নাম 'ফ্যামিলি অ্যালবাম'। এটি পরিচালনা করেছেন ইমরাউল রাফাত। নাটকের গল্পটি বেশ অসাধারণ। আমরা তিন বোন, এক ভাই। আমার চরিত্রের নাম সানজানা। বাকি দুই বোনের নাম ফারজানা ও তামান্না। চরিত্রটিতে এতটাই মজা পাচ্ছি যে, শুটিংয়ে সংলাপ বলতে গিয়ে আমরা নিজেরাই হেসেছি। দর্শকরাও নাটকটি উপভোগ করবেন বলে আশা করছি।

এখন আর কী কাজ নিয়ে ব্যস্ত আছেন? 

আমার কাজের তালিকা বড় নয়, কারণ এক নাগাড়ে বেশি কাজ কখনই করতে চাই না। যা করব সেটার প্রতি নিজের ভালো লাগা এবং দায়িত্ববোধ থাকতে হবে- এটাই আমি বিশ্বাস করি। সম্প্রতি ্‌ঈদের নাটকের কাজ শুরু করেছি। ধারাবাহিকে অভিনয়ের পাশাপাশি এরই মধ্যে 'মনের আড়ালে তোমার খেয়ালে' নামের একটি খণ্ড নাটকের শুটিং শেষ হয়েছে। আগামী ঈদুল ফিতরে নাটকটি একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হবে বলে নির্মাতা জানিয়েছেন। 

'দেবী'র পর নতুন ছবিতে অভিনয় নিয়ে কী ভাবছেন?

প্রথম ছবি দিয়েই দর্শকের ভালোবাসা পেয়েছি। এই ছবিতে অভিনয়ে জন্য সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির [বাচসসা] পুরস্কার পেয়েছি। বাচসাস পুরস্কারের মাধ্যমে কাজের আনুষ্ঠানিক স্বীকৃতি পেলাম। ফলে দায়িত্ব আরও বেড়ে গেল। তাই নতুন ছবি বুঝেশুনেই করতে চাই। যে জন্য ছবিতে অভিনয়ে একটু সময় নিচ্ছি। দেবী মানের কাছাকাছি ছবির অফার পাইনি। ভালো ছবি না হলে কাজ করার ইচ্ছা নেই। আশা করছি, আবারও ভালো ছবির ঘোষণা নিয়েই ফিরব।

সংসার জীবন কেমন চলছে?

ভালোই। নতুন সংসার। নতুন স্বপ্ন। সঙ্গে সঙ্গে বদলে গেছে ছকবাঁধা রুটিনও। প্রিয় মানুষ জীবনসঙ্গী হওয়ায় বেশ আনন্দেই সময় কাটছে। সারা জীবন বাবার বাড়ি থেকে সকালে শুটিংয়ে গিয়েছি। এখন যাচ্ছি শ্বশুরবাড়ি থেকে। আমার কাছে মনে হয় আমার নতুন জীবনে এটাই বড় পরিবর্তন। আর বাদবাকি সব আগের মতোই আছে। তবে বিয়ের পর শুটিংয়ের ব্যস্ততা যেন আরও বেড়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা
সাক্ষাৎকার বিভাগের পাঠকপ্রিয় খবর