আজকের খুলনা
ব্রেকিং:
স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে সড়কের ধর্মঘট প্রত্যাহার কিশোরগঞ্জে সিএনজি-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ২, আহত ২ করাচি থেকে ৮২ টন পিঁয়াজ নিয়ে ঢাকায় পৌছেছে কার্গো বিমান বগুড়ায় যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা ময়মনসিংহে ৭০০০ কেজি লবণ উদ্ধার, গ্রেপ্তার ৪ প্রস্তুত এনসিটিবি, চলতি মাসেই শতভাগ নতুন বই

বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
মাধ্যমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ খুলনা রেঞ্জে গত মাসে কোটি টাকার মাদক জব্দ কসবায় ট্রেন দুর্ঘটনা : ৫ সুপারিশ তদন্ত কমিটির রিফাত হত্যা মামলায় চার্জ গঠন ২৮ নভেম্বর ভারতে ব্যাংক জালিয়াতি, বাংলাদেশিসহ আটক ৪ আগামী তিনদিনে তাপমাত্রা আরো কমবে
৩৭

ভারতে রাজ্যপালকে মারতে জঙ্গি পাঠাচ্ছে আইএসআই !

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

জম্মু-কাশ্মীরের সদ্য নিয়োজিত রাজ্যপালকে প্রাণে মারার ছক কষছে পাকিস্তান। পাক গুপ্তচর সংস্থা আইএসআই জম্মু-কাশ্মীরের রাজ্যপাল গিরীশচন্দ্র মুর্মূকে হত্যা করার জন্য পাকিস্তানের সন্ত্রাসবাদী সংস্থা লস্কর-ই-তৈবার সঙ্গে একাধিক বৈঠক করেছে বলে জানিয়েছেন গোয়েন্দারা।

গত ২৯ অক্টোবর পাক-অধিকৃত কাশ্মীরের কোটলিতে একটি মাদ্রাসায় লস্কর-ই-তৈবা এবং হিজবুল মুজাহিদিনের সঙ্গে বৈঠক করে আইএসআই। বৈঠকের মূল আলোচ্য বিষয় ছিল রাজ্যপাল মুর্মূকে হত্যার ষড়যন্ত্র। গিরীশচন্দ্র মুর্মূ ছাড়াও কাশ্মীরে সম্প্রতি সংঘটিত ব্লক ডেভেলপমেন্ট কাউন্সিলের নির্বাচনে জয়ী প্রার্থীদেরও হিট লিস্টে রাখা হয়েছে। লস্কর জঙ্গি জিয়া-উল-রেহমান মীরকে এই কাজের দায়িত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছে গোয়েন্দা দফতর।

ভারতে যত বেশি সম্ভব সন্ত্রাসবাদী হামলা চালাতে লস্কর-ই-তৈবা এবং হিজবুল মুজাহিদিনকে নির্দেশ দিয়েছে আইএসআই। এছাড়া তাদের কে২ ফর্মুলা, অর্থাত্‍ কাশ্মীর ও খলিস্তান ইস্যুতে জম্মু-কাশ্মীর ও পঞ্জাবে সন্ত্রাসবাদী কার্যকলাপ বাড়াতে চাইছে তারা। বেশ কয়েকটি খলিস্থানপন্থী সংগঠনের সঙ্গে হাত মিলিয়ে কাশ্মীর খলিস্তান রেফারেনডাম ফ্রন্ট নামে একটি সন্ত্রাসবাদী সংগঠন পাকিস্তান তৈরি করেছে বলেও গোয়েন্দা সূত্রে খবর।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর