আজকের খুলনা
ব্রেকিং:
ঝিনাইদহে বন্দুকযুদ্ধে আঞ্চলিক কমান্ডার নিহত রিফাত হত্যা মামলার ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন আজ বাজারে উঠছে নতুন পেঁয়াজ, দাম কমছে খুলনা থেকে সব রুটে বাস চলাচল বন্ধ

সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
কসবায় ট্রেন দুর্ঘটনা : আরও দুইজনের মৃত্যু বৈঠকের পরও যান চলাচল বন্ধ যশোরে
৬৭

ভান্ডারিয়ায় পোনা নদীর সেতুর কাজ শেষের পথে

পিরোজপুর প্রতিনিধি

প্রকাশিত: ৩ নভেম্বর ২০১৯  

পিরোজপুর জেলার ভান্ডারিয়ায় পোনা নদীর উপর সেতুর কাজের ৮০ ভাগই ইতোমধ্যেই শেষ হয়েছে এবং নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। ৪৮ কোটি ৩৭ লক্ষ ৭৮ হাজার টাকা ব্যয়ে এ সেতুটির নির্মাণ কাজ ২০২০ সালের ৩০ জুন এর মধ্যে শেষ হবে বলে মনে করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

পিরোজপুর সড়ক বিভাগের অধীন বরিশাল-ঝালকাঠী- রাজাপুর- ভান্ডারিয়া- পিরোজপুর আঞ্চলিক মহাসড়কের ৪৬তম কিলোমিটারে পোনা নদীর উপর ১৬০ মিটার দৈর্ঘ্যরে এবং ১০ দশমিক ২৫ মিটার প্রস্থের এ পিসি গার্ডার সেতু নির্মাণ কাজ সমাপ্ত হলে গুরুত্বপূর্ণ এ সড়কটিতে যানবাহন চলাচলে এক নতুন দিগন্ত উন্মোচিত হবে।

সড়ক ও জনপথ বিভাগের পিরোজপুরের নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহমুদ সুমন জানান, বিভাগীয় শহর বরিশাল থেকে জেলা শহর পিরোজপুর এবং উপকূলীয় উপজেলা মঠবাড়িয়ায় যাতায়াতের এ গুরুত্বপূর্ণ সড়কটিতে যানবাহন চলাচলে বিঘœ হত। প্রায় তিন যুগ পূর্বে এ নদীর উপরে স্থাপিত বেইলী ব্রীজটি যানবাহন চলাচলের সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়েছিল। এ সেতুটি নির্মাণ কাজের ৮০ শতাংশ সম্পন্ন হয়েছে এবং নির্ধারিত সময়ের মধ্যেই শতভাগ কাজ সমাপ্ত করে এ গুরুত্বপূর্ণ সেতুটি যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

ভান্ডারিয়ার উপজেলা পরিষদ চেয়ারম্যান মিরাজুর রহমান জানান, সেতুটি নির্মাণ কাজ শেষ হলে বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ভোলা, ঝালকাঠীর মানুষজন খুব সহজেই শিল্পনগরী খুলনা, সমুদ্র বন্দর মংলা, স্থলবন্দর বেনাপোলসহ দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াত করতে পারবে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর