আজকের খুলনা
ব্রেকিং:
দুই মাসে ফিটনেস নবায়ন করেছে ৮৯ হাজার ২৬৯টি গাড়ি

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
তালায় মৎস্য ঘের থেকে যুবকের মরদেহ উদ্ধার বৃহস্পতিবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী
৫১

ভাঙা-গড়া জীবনেরই অংশ : মৌসুমী হামিদ

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০১৯  

মৌসুমী হামিদ। মডেল ও অভিনেত্রী। মাছরাঙা টেলিভিশনে প্রচার হচ্ছে তার অভিনীত ধারাবাহিক নাটক 'বেমানান'। এ নাটক ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

সম্প্রতি 'বেমানান' ধারাবাহিকের প্রচার শুরু হয়েছে। এ নাটক নিয়ে দর্শক প্রতিক্রিয়া জানার সুযোগ হয়েছে কি?

অবশ্যই। নাটকটি প্রচার হচ্ছে মাসখানেক হতে চলল। এরই মধ্যে দর্শক এটি নিয়ে ইতিবাচক প্রতিক্রিয়া দেখিয়েছেন। অনেকে ফেসবুকে নাটকটি নিয়ে শুভকামনা জানিয়েছেন। গল্পের ভিন্নতার কারণেই এটি দর্শকের মন ছুঁতে পেরেছে বলে মনে করি। তা ছাড়া আমার মনে হয়, নাটকের রচয়িতা ও নির্মাতা শিহাব শাহীন নাটকের বিষয়বস্তুকে ভালোভাবে পর্দায় ফুটিয়ে তুলতে পারছেন।

গল্পের প্রেক্ষাপট কী নিয়ে?

অসম সম্পর্কের গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটকটি। সমাজে দীর্ঘদিন ধরে চলে আসা এবং বর্তমানেও সাধারণভাবে প্রতিষ্ঠিত একটি ধারণা হচ্ছে, স্বামী স্ত্রীর চেয়ে বয়সে বড় হবেন এবং বয়সের পার্থক্য চার-ছয় বছর হলে খুব ভালো। এই ধারাবাহিকের তিন জোড়া দম্পতি কেউই প্রতিষ্ঠিত এই ধারণাকে মেনে চলেননি। এক পরিবারে স্বামী স্ত্রীর চেয়ে ২১ বছরের বড়, আরেক দম্পতির স্ত্রী আবার স্বামীর চেয়ে ছয় বছরের বড়, অন্যদিকে আরেক পরিবার একেবারে কাঁটায় কাঁটায় সমবয়সী।

ভিন্ন প্রসঙ্গে আসি, নাটক নির্বাচনের ক্ষেত্রে গল্প নাকি চরিত্রকে বেশি প্রাধান্য দেন?

ভালো নাটক কিংবা টেলিছবির জন্য সবার আগে প্রয়োজন ভালো গল্প। সেইসঙ্গে চরিত্রের গভীরতা থাকাও প্রয়োজন। হাস্যরসাত্মক গল্পেও অনেক সময় চরিত্র গুরুত্বপূর্ণ হয়ে ওঠে, যদি গল্পের মধ্যে ভিন্নতা থাকে। তাই নাটক নির্বাচনের ক্ষেত্রে সবার আগে ভালো গল্পকে প্রাধান্য দিয়ে থাকি। কারণ, ভালো গল্প না হলে সেটি কখনোই দর্শককে আকৃষ্ট করতে পারে না।

আপনার অভিনীত 'কাঠগড়ায় শরৎচন্দ্র' ছবিটি কবে মুক্তি পাবে?

আরিফুর জামান আরিফের 'কাঠগড়ায় শরৎচন্দ্র' ছবির কাজ অনেক দিন আগেই শেষ হয়েছে। কিন্তু অজ্ঞাত কারণে ছবির মুক্তি থেমে আছে। বিষয়টি নিয়ে আমি ভীষণ হতাশ। ছবিটি কবে মুক্তি পাবে, তা পরিচালকই ভালো বলতে পারবেন।

অভিনয় জীবন নিয়ে আপনি কি সন্তুষ্ট?

পুরোপুরি সন্তুষ্ট, এটি বলতে চাই না। ভাঙা-গড়া জীবনেরই অংশ। অভিনয় জীবনও তার বাইরে নয়। তবুও চেষ্টা থাকে ভালো কিছু করার। ভিন্নধর্মী চরিত্রে অভিনয়ের মাধ্যমে দর্শকের মাঝে বেঁচে থাকার।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর