আজকের খুলনা
ব্রেকিং:
উত্তরবঙ্গের সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে ব্রাহ্মনবাড়িয়া ও সিরাজগঞ্জে ট্রেন দূর্ঘটনায় সংসদে প্রধানমন্ত্রীর দু:খ প্রকাশ, পেছনে কোনো দূরভিসন্ধি আছে কি না তা খতিয়ে দেখা হবে প্রতিটি উপজেলায় ১০ জন করে চিকিৎসক নিয়োগ দেয়া হবে : সংসদে স্বাস্থ্যমন্ত্রী ২২ নভেম্বর খুলে দেয়া হচ্ছে কুয়েট এর সকল হল, তবে সভা সমাবেশ মিছিল নিষিদ্ধ ঘোষণা পদোন্নতি পেয়ে ইন্সপেক্টর হলেন ৩৩৭ এসআই রংপুর এক্সপ্রেসে সামান্য আগুন, ক্ষয়-ক্ষতি হয়নি: রেল সচিব ৪৪ বছরে নৌ-দুর্ঘটনায় ৪৭১১ জনের প্রাণহানি : সংসদে তথ্য প্রকাশ গাজীপুরের কাপাসিয়ায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বাবা-মেয়েসহ ৩ জনের

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
৬৫০ বিচারকের পদোন্নতির প্যানেল অনুমোদন আয়কর মেলার প্রথমদিনে সারাদেশে আদায় ৩২৩ কোটি টাকা নতুন ডাক্তারদের প্রথম কর্মস্থলে ২ বছর থাকতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী এবার প্রাথমিক সমাপনীতে অংশ নিচ্ছে ২৯ লাখ শিক্ষার্থী আইনি মতামত নিয়ে শিক্ষকদের বেতন বৃদ্ধির প্রজ্ঞাপন : সচিব
১৯

বেড়িবাঁধের অবস্থা জানতে কন্ট্রোল রুম খুলেছে সাতক্ষীরায়

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ৮ নভেম্বর ২০১৯  

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে সাতক্ষীরার উপকূলীয় এলাকায় আজ শুক্রবার সকাল থেকেই শুরু হয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, আকাশ মেঘাচ্ছন্ন। আজ দুপুর ১টা থেকে বৃষ্টির মাত্রা বাড়তে শুরু করেছে। উপকূলবর্তী এলাকায় চার নম্বর সতর্কতা সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর।

এ দিকে, সাতক্ষীরার উপকূলীয় এলাকায় ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধের অবস্থা জানতে কন্ট্রোল রুম খুলেছে পানি উন্নয়ন বোর্ড। পানি উন্নয়ন বোর্ড সাতক্ষীরার নির্বাহী প্রকৌশলী এক বিজ্ঞপ্তি জারির মধ্য দিয়ে কন্ট্রোল রুম চালু করেন।

সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ও কন্ট্রোল রুমের তত্ত্বাবধায়ক গোকুল চন্দ্র পাল বলেন, সকল কর্মকর্তাসহ মাঠ পর্যায়ের কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। সকলকে সংশ্লিষ্ট এলাকায় নদী তীরবর্তী বাঁধগুলোতে নজরদারি করতে বলা হয়েছে। কোথাও বাঁধ ফেটে বা ভেঙে গেছে এমন সংবাদ পাওয়া মাত্রই তাৎক্ষণিক বাঁধ মেরামতের ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি জানান, বুলবুলের প্রভাবে বাঁধ ক্ষতিগ্রস্ত হলে তাৎক্ষণিক বাঁধ মেরামতের জন্য ইতোমধ্যে পাঁচ হাজার বস্তা বালু রেডি রাখা হয়েছে। অন্য দিকে, বুলবুলের সম্ভাব্য আঘাত থেকে ক্ষয়ক্ষতি এড়াতে জরুরি সভা করেছে শ্যামনগর উপজেলা প্রশাসন। জেলা প্রশাসনের পক্ষ থেকেও জরুরি সভা হচ্ছে।

সাতক্ষীরা আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী জানান,আগামীকাল শনিবার সাতক্ষীরার উপকূলীয় এলাকায় ঘূর্ণিঝড় বুলবুল আঘাত হানার সম্ভাবনা রয়েছে। উপকূলীয় অঞ্চলে চার নম্বর সতর্কতা সংকেত জারি করা হয়েছে। বুলবুলের প্রভাবে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যে বৃষ্টিপাত শুরু হয়েছে বিভিন্ন অঞ্চলে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর