আজকের খুলনা
ব্রেকিং:
নিজের সংস্কৃতি ছাড়া ভেতরের শক্তি বিকাশ করা যায় না : পরিকল্পনামন্ত্রী ভুল বোঝাবুঝিতে বিজিবি-বিএসএফের গোলাগুলি, আলোচনা চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী তরুণ প্রজন্মকে মোবাইল আসক্তি থেকে বেরিয়ে আসতে হবে: আতিকুল ইসলাম যুবলীগ নিয়ে আলোচনা হবে রোববার : কাদের

শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
৫ দিন পর কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় নৌরুটে ফেরি চলাচল শুরু ভারতীয় জেলের বিরুদ্ধে অনুপ্রবেশের অভিযোগসহ দুই মামলা গাজীপুরে তরুণীর লাশ উদ্ধার, আটক ২ অভয়নগরে বাসচাপায় ২ পথচারী নিহত টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত
২৩

বৃহৎ প্রকল্পে দুর্নীতি করে কেউ রেহাই পায়নি: গণপূর্ত মন্ত্রী

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

বৃহৎ প্রকল্পে দুর্নীতি করে কেউ রেহাই পায়নি। উন্নয়ন অবকাঠামোর বিভিন্ন সূচকে এগিয়ে থেকে বাংলাদেশ বিশ্বের কাছে আজ রোল মডেল। কিন্তু কিছু ঘটনার কারণে আমরা হোঁচট খাচ্ছি। বাংলাদেশের উন্নয়ন উঁইপোকায় খেতে পারবে না। ভাল নগরী গড়তে পরিকল্পনার কোন বিকল্প নেই। শেখ হাসিনার আমলে অপরাধ করে কেউ ছাড় পায় না।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম আজ দুপুরে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) আয়োজিত বিশ্ব বসতি দিবসের আলোচনা সভায় এসকল কথা বলেন।

কেডিএ মিলনায়তনে অনুষ্ঠিত এ আলোচনা সভায় মন্ত্রী আরও বলেন, খুলনার উন্নয়নে কেডিএ, কেসিসিসহ অন্যান্য দপ্তরের আরও সম্মিলিত প্রচেষ্ঠা প্রয়োজন। সমন্বিত উদ্যোগের অভাবে খুলনার উন্নয়ন সময়ের সাথে এগোয়নি। কেডিএ সেবামূলক প্রতিষ্ঠান ব্যবসায়িক প্রতিষ্ঠান নয়। ব্যবসায়িক মনোভাব নিয়ে সেবাদান সম্ভব নয়। জনপ্রতিনিধিদের সাথে নিয়েই জলাবদ্ধতা, যোগাযোগ ব্যবস্থার অপ্রতুলতা ও কেডিএ আবাসনের সুদের ন্যায় সমস্যার সম্মানজনক সমাধান করা হবে। মানুষের সকল ক্ষোভের বিষয় দূর হবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী অবিরাম ও অক্লান্ত কাজ করে চলেছেন। কর্তব্য ও দায়িত্ব নিয়ে অভিন্ন লক্ষ্যে কাজ করে দুর্নীতি, সন্ত্রাস, মাদক ও ইভটিজিং হতে সমাজকে রক্ষা করতে হবে। দুর্নীতি দূর করতে চলমান প্রক্রিয়া অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, সরকারি কর্মকর্তাদের দায়সারা কাজ শেখ হাসিনার আমলে হতে পারে না। জনগণের সেবক হয়ে মানুষকে হয়রানি করার অভিযোগ কেউ আর শুনতে চায় না।

অনুষ্ঠানের অন্যান্য অতিথিরা নগরীর উন্নয়নে আরও যৌক্তিক পরিকল্পনা প্রণয়নের দাবি করে কেডিএ এর নির্মাণাধীন আবাসিক প্রকল্পসমূহের ড্রেনেজ ও আবর্জনা অপসারণের কার্যকর ব্যবস্থা রাখার ওপর জোর দেন। পাশাপাশি কেডিএকে আরও জনঘনিষ্ট করার দাবি জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আকতারুজ্জামান বাবু ও খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আব্দুল মুকিম সরকার। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের চেয়ারম্যান প্রফেসর মোস্তফা সারোয়ার।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর