আজকের খুলনা
ব্রেকিং:
বঙ্গবন্ধু বিপিএল : সিলেটের বিপক্ষে রাজশাহীর দাপুটে জয় ভারতের পার্লামেন্টে পাশ হওয়া নাগরিকত্ব বিল নিয়ে উদ্বেগ প্রকাশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্ঠান ঐক্য পরিষদের চাঁদাবাজ-ভূমিদস্যূ হাসু কাসু বাহিনীর মূল হোতা হাসেমকে অস্ত্র-ইয়াবাসহ আটক করেছে র‌্যাব যুক্তরাজ্যে নির্বাচন : জয় পেলেন বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ, বাংলাদেশি বংশোদ্ভূত রুপা, রুশনারা ও আফসানা বরিশালে পাঁচ বস্তা গাঁজাসহ নারী আটক কক্সবাজারে ৮ লাখ ইয়াবা ও ছয়টি আগ্নেয়াস্ত্রসহ আটক ৪ আসামে বাংলাদেশি দূতের গাড়িতে হামলা, প্রতিবাদ

শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
টেকনাফে ৮ লাখ ইয়াবা-অস্ত্রসহ ৪ ব্যবসায়ী আটক কুমিল্লার কোটবাড়ীতে স্কুলের ছাত্রাবাস থেকে এক ছাত্রের মরদেহ উদ্ধার নোয়াখালীতে বাসচাপায় এক মাদ্রাসা ছাত্রী নিহত ধামরাইয়ে প্রাইভেট কার চাপায় মোটর সাইকেল আরোহী নিহত টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে নতুন ৯ বিচারপতির শ্রদ্ধা পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি এবার মেঘালয়ে কারফিউ, বন্ধ মোবাইল-ইন্টারনেট রোহিঙ্গা গণহত্যা ইস্যুতে সিদ্ধান্ত শিগগিরই : আইসিজে প্রেসিডেন্ট
৪১

বুয়েটের ২৬ শিক্ষার্থী স্থায়ী বহিষ্কারে সন্তুষ্ট আবরারের মা

ঢাকা অফিস প্রকাশিত ১ : ১০ এএম

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০১৯  

আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িত চার্জশীটভুক্ত ২৬ শিক্ষার্থীকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কর্তৃপক্ষ স্থায়ীভাবে বহিষ্কার করায় সন্তোষ প্রকাশ করেন নিহতের পরিবার। নিহত আবরারের মা রোকেয়া খাতুন ও ভাই আবরার ফায়াজ শুক্রবার এক প্রতিক্রিয়ায় এ সন্তুষ্টির কথা জানান।

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের ঘটনায় বুয়েট উত্তাল হয়ে উঠে।শিক্ষার্থীরা হত্যাণ্ডের ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তিসহ স্থায়ী বহিষ্কার দাবিতে আন্দোলনে নামেন এবং দাবি আদায়ে অনড় থাকেন। ঘটনার প্রথমদিকে বুয়েট কর্তৃপক্ষ নানা টালবাহনা করলেও অবশেষে শিক্ষার্থীদের অন্যতম এ দাবি বাস্তবায়ন করলো। বুয়েটের বোর্ড অব রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিনের সিদ্ধান্তক্রমে অভিযুক্ত বুয়েটের এই ২৬ শিক্ষার্থীকে বুয়েট থেকে স্থায়ী বহিষ্কার করা হয়। বহিষ্কৃতদের মধ্যে ২৫ জনই চার্জশীটভুক্ত আসামি। এছাড়া শৃঙ্খলা ভঙ্গের দায়ে আরও ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়।

আবরারের মা রোকেয়া খাতুন আক্ষেপ করে জানান, অবশেষে দেরিতে হলেও বুয়েট কর্তৃপক্ষ আমার ছেলের খুনিদের ছাত্রত্ব বাতিলপূর্বক স্থায়ী বহিষ্কার করেছে, এতে আমি খুশী। তিনি আরও জানান, বিচারিক আদালতে এখন খুনিদের সর্বোচ্চ শাস্তি ও শাস্তির রায় কার্যকরের অপেক্ষায় দিন গুনছেন তিনি।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর