আজকের খুলনা
ব্রেকিং:
সাতটি নতুন থানা ও বিশ্বনাথকে পৌরসভা ঘোষণা করেছে সরকার অর্থ আত্মসাতের মামলায় বিএনপির সাংসদ হারুনসহ ৩ জনের কারাদণ্ড গ্রেফতারের আগে সরকারের অনুমতি নেয়া সংক্রান্ত সরকারি চাকরি আইন ২০১৮ বিধান নিয়ে হাইকোর্টের রুল আইনজীবীর সহকারী মোবারক হত্যা মামলায় ১২ জনের মৃত্যুদণ্ড মেননের বিরুদ্ধে চাঁদা নেওয়ার অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২১ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
গাজীপুরে কারখানার আগুন নিয়ন্ত্রণে বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা , আসামি ৫ হাজার ঢাকায় আনসার আল ইসলামের ৪ ‘জঙ্গি’ গ্রেপ্তার ময়মনসিংহে পুলিশের ঘিরে রাখা লাগেজে মিলল এক ব্যক্তির লাশ
১৬

বিয়ের পোশাক যে কারণে নিত্যসঙ্গী

ইত্যাদি ডেস্ক

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

জন্মদিন, বিয়ে কিংবা কোনো অনুষ্ঠানে যাওয়ার আগে যে কাজটি প্রায় সবাই করেন তা হলো— পোশাক নির্বাচন। কিন্তু আপনি যদি টামি হলের মতো মানুষ হন, তাহলে আপনার আর বসে বসে এটি ভাবতে হবে না। এই নারী গত এক বছর ধরে একটি পোশাকেই সব জায়গায় যাচ্ছেন। পোশাকটি হচ্ছে বিয়ের গাউন।

৪৩ বছর বয়সি টামি হলের বাড়ি অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে। গত বছরের শেষের দিকে তার দীর্ঘদিনের সঙ্গীকে বিয়ে করেন। বিয়ের সময় প্রায় এক লাখ টাকা খরচ করে একটি সাদা গাউন তৈরি করান। বিয়ের আনুষ্ঠানিকতা চুকে গেলেও গাউন পরার আগ্রহ এখনো কমেনি। বিয়ে, জন্মদিন কিংবা খেলা দেখা, এমনকি জিমেও এই পোশাকে যান তিনি।

তবে নেহাত শখের বসে টামি এই গাউন পরে সব জায়গায় যাচ্ছেন না। পরিবেশবাদী টামি বিয়ের আগের বছর ভারত ভ্রমণে আসেন। ভারতে মানুষের দুঃখ-দুর্দশা দেখে তিনি বাস্তব জ্ঞান অর্জন করেন। সিদ্ধান্ত নেন এক বছর তিনি পোশাকের পেছনে কোন খরচ করবেন না। এরপর আসে তার বিয়ের অনুষ্ঠান। যেহেতু বিয়েতে অনেক অর্থ ব্যয় করে টামি গাউনটি তৈরি করেন, তাই তিনি সিদ্ধান্ত নেন গাউন পরেই তিনি সব জায়গায় যাবেন। এতে তার সংকল্প বাস্তবায়ন সহজ হবে।

এক সাক্ষাৎকারে টামি বলেন, ভোগবাদী সমাজের মানুষ হিসেবে আমরা কখনো কতটা খরচ করি তা বিবেচনা করি না। ভারত থেকে ফেরার পর আমি এই বিষয়টি উপলব্ধি করি। ফলে আমি সিদ্ধান্ত নিই সামনের এক বছর পোশাকের পেছনে আমি এক টাকাও খরচ করবো না।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর