আজকের খুলনা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর গাড়ি বহরে গুলি চালিয়ে ২৪ কর্মী হত্যা, ৫ জনের ফাঁসি খুলনায় যুবক‌ হত্যার দা‌য়ে ৬ জ‌নের যাবজ্জীবন খুলনার দাকোপে বিদ্যুৎস্পৃষ্টে যুবক নিহত সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি পুলিশের ওপর বোমা হামলা : নব্য জেএমবি’র ২ সদস্য আটক

সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
প্রথম আলো সম্পাদকের ৪ সপ্তাহের আগাম জামিন সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের প্রথম জানাজা সম্পন্ন ৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ শুরু আ’লীগের ২৪ কর্মীকে হত্যা : যুক্তিতর্ক উপস্থাপন আজ চাঁদপুরে ছেলের হাতে বাবা খুন, মা হাসপাতালে
২৫

বিধি লঙ্ঘন করে হাসপাতালে বিএনপির প্রার্থীর মিছিল

ঢাকা অফিস : প্রকাশিত ৮:১২ পিএম

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র কাউন্সিলর প্রার্থীদের প্রচার-প্রচারণা এখন তুঙ্গে। কিন্তু অনেকেই মানছেন না নির্বাচন কমিশনের (ইসি) নির্দিষ্ট বিধিমালা। যেমনটি করেছেন ঢাকা দক্ষিণ সিটির বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী সৈয়দ রফিকুল ইসলাম স্বপন। তিনি নিজের ব্যাডমিন্টন র‍্যাকেট মার্কায় প্রচারণা চালাতে গিয়ে বিধি লঙ্ঘন করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ভেতরে মিছিল নিয়ে প্রবেশ করেছেন। এসময় প্রায় এক থেকে দেড়শ লোক তার হয়ে ‘স্বপন ভাইকে  ব্যাডমিন্টন র‍্যাকেট মার্কায় ভোট দিন’ ‘ধানের শীষ জিন্দাবাদ’, ‘খালেদা জিয়া জিন্দাবাদ’ স্লোগান দিচ্ছিলেন।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেল ৫টার দিকে মিছিলটি ঢাকা মেডিক্যাল হাসপাতাল চত্বর হয়ে জরুরি বিভাগের প্রধান গেট দিয়ে ঢুকে। এরপর স্লোগান দিতে দিতে বেইলি ব্রিজ হয়ে নতুন ভবন দিয়ে বকশী বাজার রোড দিয়ে বের হয়। আর এতে হাসপাতাল এলাকায় একটি অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয়। চিকিৎসাসেবায় বিঘ্ন ঘটে। এছাড়া মিছিলের সময় হাসপাতাল চত্বরে থাকা বিভিন্ন মানুষের কাছে লিফলেটও বিতরণ করেন দক্ষিণ সিটির ২০ নম্বর ওয়ার্ডের এ প্রার্থী। একইসঙ্গে মিছিলটির অগ্রভাগে থেকে হাত তুলে সবাইকে শুভেচ্ছা জানাতেও দেখা যায় সৈয়দ রফিকুল ইসলাম স্বপন।

অথচ নির্বাচনী বিধিমালায় বলা আছে, প্রার্থীদের কোনো সরকারি প্রতিষ্ঠানে প্রচার-প্রচারণা করা যাবে না। হাসপাতালে তো প্রশ্নই ওঠে না। এ ব্যাপারে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি শুনে হতভম্ব হয়ে পড়েন।

তিনি বলেন, কী বলেন হাসপাতালের ভেতরে মিছিল! এটা তো কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমাদের আনসার কী করলো। দেখি আমি খোঁজ নিচ্ছি। যদি সিসি ক্যামেরা ফুটেজ পাই, তাহলে আমি নিজেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর