• সোমবার   ৩০ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৫ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
চট্টগ্রামে ৭২ ঘণ্টায় ৩০ নমুনা সংগ্রহ, মেলেনি করোনার লক্ষণ করোনা নিয়ে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: আইজিপি অনুপ্রবেশ ঠেকাতে বেনাপোল সীমান্তে নিরাপত্তা জোরদার করোনা প্রতিরোধে সারাদেশে কাজ করছে সেনাবাহিনী সবকিছু নিয়ে সরকার জনগণের পাশে আছে : প্রধানমন্ত্রী
২৯৯

বিজয় দিবস উপলক্ষে খুলনা শিশু একাডেমিতে প্রতিযোগিতার আয়োজন

আজকের খুলনা

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০১৯  

শহীদ বুদ্ধিজীবী দিবস এবং মহান বিজয় দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে খুলনা শিশু একাডেমি আগামী ১৪ ও ১৫ ডিসেম্বর বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করছে।    

১৪ ডিসেম্বর খুলনা শিশু একাডেমিতে সকাল ১০টায় বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় ১১ বছর পর্যন্ত ক-বিভাগ এবং ১২ থেকে ১৮ বছর পর্যন্ত খ-বিভাগে অংশগ্রহণ করতে পারবে (উভয় বিভাগের বিষয় ও মাধ্যম উন্মুক্ত)। ঐ দিন সকাল ১০টায় শহিদ বুদ্ধিজীবী দিবসের তাৎপর্যের ওপর  রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় ৫ম থেকে ৭ম শ্রেণি পর্যন্ত খ-বিভাগ এবং ৮ম থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা গ-বিভাগে অংশগ্রহণ করতে পারবে ।

১৫ ডিসেম্বর সকাল পৌনে দশটায় চিত্রাংকন প্রতিযোগিতায় ২য় শ্রেণি পর্যন্ত ক-বিভাগে (বিষয় ও মাধ্যম উন্মুক্ত), ৩য় থেকে ৫ম শ্রেণি খ-বিভাগে এবং ৬ষ্ঠ থেকে ১০ শ্রেণি গ-বিভাগে (বিষয়: বিজয় উল্লাস মাধ্যম জল রং/প্যাস্টেল রং) শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে। ঐ দিন সকাল সাড়ে দশটায় স্বাধীনতা বিষয়ক কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় ৪র্থ শ্রেণি পর্যন্ত  ক-বিভাগে এবং ৫ম থেকে ৮ম শ্রেণি পর্যন্ত খ-বিভাগের প্রতিযোগিরা অংশগ্রহণ করতে পারবে। সকাল সাড়ে দশটায় দেশাত্মকবোধক সংগীত প্রতিযোগিতায় ৫ম শ্রেণি পর্যন্ত ক-বিভাগে এবং ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি খ-বিভাগে শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে।

রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার কাগজ শিশু একাডেমি সরবরাহ করবে, অন্যান্য সরঞ্জামাদি প্রতিযোগীদের সঙ্গে আনতে হবে। প্রতিযোগিতার দিন যথাসময়ে শিক্ষার্থীদের উপস্থিত হতে হবে। পূর্বে থেকে নাম নিবন্ধনের কোন প্রয়োজন নেই।

বাংলাদেশ শিশু একাডেমির এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
 

আজকের খুলনা
আজকের খুলনা
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর