আজকের খুলনা
ব্রেকিং:
বৈধ কাগজপত্র না থাকায় মালয়েশিয়ায় বাংলাদেশীসহ ৫২ জন আটক রাঙামাটিতে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্রী নিহত, আহত ৪ খুলনায় মোটরসাইকেলের ধাক্কায় শিশুর মৃত্যু মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ হাইকোর্টের রায় পেঁয়াজ নিয়ে নৈরাজ্যের ঘটনা তদন্ত চেয়ে হাইকোর্টে রিট আজ থেকে সড়ক আইন কার্যকর করা হবে: কাদের মেঘনায় লঞ্চের ধাক্কায় জাহাজডুবি, নিখোজ ৩ কক্সবাজারে দেড় লাখ ইয়াবাসহ নারী আটক চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণে ভবন ধস : শিশুসহ নিহত ৭, আহত ১৫

রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
পর্দা কাণ্ডে ফরিদপুরের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব আইন করে জরিমানা আদায় মুখ্য উদ্দেশ্য নয় : স্বরাষ্ট্রমন্ত্রী রাজধানীতে কাভার্ড ভ্যানচাপায় শিশুর মৃত্যু লক্ষ্মীপুরে উল্টে গেল বাস, নারীসহ আহত ২০ ৬ দিনের রিমান্ডে ক্যাসিনো সম্রাট দুবাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ হাইকোর্টের রায় চীন ও মিসরের পেঁয়াজ এসেছে চট্টগ্রাম বন্দরে
৫৫২

বিএনপি নেতা দুলুর জামিন নামঞ্জুর

ঢাকা অফিস

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০১৮  

কারাগারে থাকা বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আজ  ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. আমিনুল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন।

আসামি পক্ষে অ্যাডভোকেট তাহেরুল ইসলাম তৌহিদ জামিন আবেদনের শুনানি করেন। তিনি জানান, তারা এ আদেশের বিরুদ্ধে মহানগর দায়রা জজ আদালতে যাবেন।

এর আগে গত ১২ ডিসেম্বর বেলা ১১টার দিকে গুলশানের বাসা থেকে দুলুকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। এরপর শেরে বাংলা নগর থানার চার্জশিট হওয়া এ মামলায় সিএমএম আদালতে হাজির করা হয়। ওইদিন আসামি পক্ষে জামিনের আবেদন থাকলেও বিচারক শুনানি গ্রহণ না করে ২৩ ডিসেম্বর জামিন শুনানির দিন ঠিক করেন।

পরে ৩১ ডিসেম্বর জামিন শুনানি করা হয়। কিন্তু বিচারক ঢাকা মহানগর হাকিম মো. ইলিয়াস মিয়া ৩১ ডিসেম্বর অধিকতর জামিন শুনানির দিন ধার্য করেন।

তবে এ সম্পর্কে রাষ্ট্রপক্ষের সহকারী পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান বলেন, ‘টালবাহানার কিছুই হয়নি। ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু না থাকায় রাষ্ট্রপক্ষে শুনানি পেছানোর আবেদন করা হয়েছিল। আদালত তাই শুনানি পিছিয়ে দিয়েছেন।’

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৫ জানুয়ারি দুলুর বিরুদ্ধে এই মামলা দাযের করা হয়। দুলুর এই মামলায় ২০১৫ সালে ২৪ জানুয়ারি শেরে বাংলা নগর থানাধীন শিশু পল্লীর সামনের রাস্তার ওপর বোমা বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুরের অভিযোগ আনা হয়।মামলার এজাহারের ১৬ জনের নাম ছিল। সেখানে দুলুর নাম ছিল না। তবে এজাহার গর্ভে তার নাম ছিল।

মামলাটি তদন্তের পর প্রথম দফায় ২০১৬ সালের ১ আগস্ট বিস্ফোরক ও দণ্ডবিধি আইনের পৃথক দুটি চার্জশিট আদালতে ২৯ জনের বিরুদ্ধে দাখিল হয়। পরে মামলাটিতে একই বছর ৩১ ডিসেম্বর দুইটি সম্পূরক চার্জশিট দাখিল হয়। উভয় চার্জশিটে দুলুর নাম ছিল। মামলায় চার্জশিট দাখিল হওয়ার পর দুলু হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের আগাম জামিন গ্রহণ করেন। পরে হ্ইাকোর্টের নির্দেশ অনুযায়ী তিনি সিএমএম আদালতে আত্মসমর্পণ না করায় গত ২৩ জুলাই সিএমএম আদালত তার জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর