আজকের খুলনা
ব্রেকিং:
রাঙামাটিতে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্রী নিহত, আহত ৪ খুলনায় মোটরসাইকেলের ধাক্কায় শিশুর মৃত্যু মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ হাইকোর্টের রায় পেঁয়াজ নিয়ে নৈরাজ্যের ঘটনা তদন্ত চেয়ে হাইকোর্টে রিট আজ থেকে সড়ক আইন কার্যকর করা হবে: কাদের মেঘনায় লঞ্চের ধাক্কায় জাহাজডুবি, নিখোজ ৩ কক্সবাজারে দেড় লাখ ইয়াবাসহ নারী আটক চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণে ভবন ধস : শিশুসহ নিহত ৭, আহত ১৫

রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
পর্দা কাণ্ডে ফরিদপুরের সাবেক পরিচালকসহ ১২ জনকে তলব আইন করে জরিমানা আদায় মুখ্য উদ্দেশ্য নয় : স্বরাষ্ট্রমন্ত্রী রাজধানীতে কাভার্ড ভ্যানচাপায় শিশুর মৃত্যু লক্ষ্মীপুরে উল্টে গেল বাস, নারীসহ আহত ২০ ৬ দিনের রিমান্ডে ক্যাসিনো সম্রাট দুবাই পৌঁছেছেন প্রধানমন্ত্রী মওলানা ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী আজ মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ হাইকোর্টের রায় চীন ও মিসরের পেঁয়াজ এসেছে চট্টগ্রাম বন্দরে
৯১৯

বাজে হারে সিরিজ খোয়ালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০১৮  

উইন্ডিজদের শুরুটা ঝড়ের সংকেত দিচ্ছিলো। তবে বাংলাদেশের বোলার সর্বপরি বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের বোলারদের সময় মতো ব্যবহার করার দারুণ বিচক্ষণতায় সফরকারীদের স্কোরটা খুব বেশি বড় হয়নি। বাংলাদেশের শুরুটাও ছিল আত্মবিশ্বাসী। কিন্তু হঠাৎ করেই সব যেনো লন্ডভন্ড। বাংলাদেশ হেরে বসে ৫০ রানে। সঙ্গে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজও।

শুরুতেই নিজের অসচেতনতায় রানআউট হয়ে ফেরেন ওপেনার তামিম ইকবাল। ৬ বলে ৮ রান করা তামিমকে সাই হোপের পাঠানো বলে রভমন পাওয়েল আউট করে ফেরান। স্ট্রাইকে প্রায় পৌঁছেও গিয়েছিলেন তামিম কিন্তু ব্যাট নিচে না নামতেই স্ট্যাম্প ভেঙে দেন পাওয়েল।

তামিম ফেরার পর পরই সৌম্য সরকার ১০ বলে ৯ রান করে ও রানের খাতা খোলার আগেই অ্যালেনের বলে ফেরেন সাকিব। দুজনই একই জায়গায় ক্যাচ দিয়ে ফেরেন। 

লিটন দাসের আউট হওয়া না হওয়া নিয়ে বেশ কিছুক্ষন খেলা বন্ধ থাকে। ক্যাচ হলেও আম্পায়ার নো বল ডাকেন, কিন্তু টেলিভিশন রিভিউতে বারবারই দেখানো হচ্ছিলো বল ঠিকই ছিল। এসব নিয়ে ক্যারিবিয়ান ক্রিকেটাররা বেশ কিছুটা ক্ষেপেই যান। ঘটনা শেষে খেলা শুরু হয়েই পর পর দুই বলে ফেরেন সৌম্য ও সাকিব।   

এই আসা যাওয়ার মিছিলে সামিল হন মাহমুদউল্লাহ রিয়াদও। ৯ বলে ১১ রান করে পলের বলে ব্রাথ ওয়েটের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তিনি ফেরার এক ওভার পর ফেরেন লিটন। অবশ্য এই ওপেনারের ব্যাট থেকেই আসে দলীয় সর্বোচ্চ ৪৩ রান। 

ক্যারিবীয় ঝড়ের পর আস্তে আস্তে ম্যাচে ফিরতে শুরু করে বাংলাদেশ। এতে ভূমিকা রাখেন মাহমুদউল্লাহ, সাকিব ও মোস্তাফিজ। তবে এভিন লুইসের প্রথমদিকের টর্নেডোতে ১৯.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৯০ রানের বড় সংগ্রহই পায় ওয়েস্ট ইন্ডিজ।

শনিবার (২২ ডিসেম্বর) মিরপুর শের ই বাংলায় ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় বিকেল ৫টায়। তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষটিতে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

১৯ বলে দলীয় ফিফটি তুলে নেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার এভিন লুইস ও শাই হোপ। পরে মাত্র ১৮ বলে হাফসেঞ্চুরির দেখা পান লুইস। এটি তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ ফিফটি। কিন্তু নিজের প্রথম ওভারেই হোপের উইকেট তুলে নিয়ে ঝড়ের বেগ কিছুটা কমিয়ে দেন সাকিব আল হাসান। ১২ বলে ২৩ করা হোপকে বোল্ড করেন সাকিব।

কেমো পল এসে মোস্তাফিজের বল তুলে মারতে গেলে ব্যক্তিগত ২ রানে আরিফুল ইসলামের ক্যাচে মাঠ ছাড়েন। তবে দশম ওভারে দুর্দান্ত বল করে বাংলাদেশকে ম্যাচে ফেরান 

মাহমুদউল্লাহ রিয়াদ। পর পর দুই বলে আউট করেন এভিন লুইস ও শিমরন হেটমায়ারকে। ৩৬ বলে ৬টি চার ও ৮টি ছক্কায় ৮৯ রানের টর্নেডো ইনিংস খেলা লুইসকে বোল্ড করেন রিয়াদ। পরের বলে এলবি হয়ে মাঠ ছাড়েন হেটমায়ার।

নিজের তৃতীয় ওভারে ফের উইকেট তুলে নেন মাহমুদউল্লাহ। এবার রোভম্যান পাওয়েলকে ১৯ রানে লিটন দাশের ক্যাচে মাঠ ছাড়া করান এই অলরাউন্ডার।

১৭তম ওভার ও নিজের চতুর্থ ওভারে দুই উইকেট তুলে নেন মোস্তাফিজ। নিকোলাস পুরানকে ফেরান মোস্তাফিজ। ২৪ বলে ২৯ রান করা পুরানকে দুর্দান্ত ক্যাচে মাঠ ছাড়া করান। আর পঞ্চম বলে মেহেদির ক্যাচে ৮ রান করে ফেরেন কার্লোস ব্র্যাথওয়েট।
নিজের চতুর্থ ওভারে এসে আরও দুটি উইকেট লাভ করেন সাকিব। মুশফিকের ক্যাচ ও স্ট্যাম্পিংয়ে মাঠ ছাড়েন রাদারফোর্ড ও ফ্যাবিয়ান অ্যালেন।

এর আগে সিলেটে প্রথম ম্যাচে বাজে হারের পর দ্বিতীয় ম্যাচে ৩৬ রানের দাপুটে জয়ে সিরিজে সমতা পেয়েছিল স্বাগতিক বাংলাদেশ।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর