আজকের খুলনা
ব্রেকিং:
দেশে ফিরলেন সৌদিতে নির্যাতনের শিকার সেই সুমি বাংলাদেশ-মিয়ানমারের পরিস্থিতি তদন্তে আইসিসির অনুমোদন

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
বগুড়ায় হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার, আটক ১ ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৮৮ রান : ৩৮ রানের লিড নিয়েছে স্বাগতিকরা কক্সবাজারে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক পাচারকারী নিহত
৬৭১

বাকৃবিতে ফুড সিকিউরিটি ইনস্টিটিউটের উদ্বোধন

শিক্ষা ডেস্ক

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০১৮  

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ইন্টার ডিসিপ্লিনারি ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটি (আইআইএফএস) নামে নতুন ইনিস্টিউটের উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) বিকেলে ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে প্রধান অতিথি থেকে এর উদ্বোধন ঘোষণা করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। 

২০১৩ সালে প্রতিষ্ঠার পর থেকে এটি ইন্টার ডিসিপ্লিনারি ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটি (আইআইএফএস) নামে পরিচালিত হয়ে আসছিল। প্রতিষ্ঠানটি থেকে এর আগে সাসটেইনেবল অ্যাগ্রিকালচার এবং ফুড সিকিউরিটির ওপর দু’টি স্নাতকোত্তর ডিগ্রি দেওয়া হতো। সেন্টারটি এখন ইনস্টিটিউটে রূপান্তরিত হওয়ায় শিক্ষা ও গবেষণায় আরো বেশি ভূমিকা রাখতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তারা। 

উদ্বোধনী অনুষ্ঠানে আইআইএফএস’র পরিচালক অধ্যাপক ড. এ এস মাহফুজুল বারীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. নাজিম আহমাদ।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন আইআইএফএস’র সহযোগী পরিচালক ও ফিশারিজ ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. হারুনুর রশীদ। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন ও শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর