আজকের খুলনা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর গাড়ি বহরে গুলি চালিয়ে ২৪ কর্মী হত্যা, ৫ জনের ফাঁসি খুলনায় যুবক‌ হত্যার দা‌য়ে ৬ জ‌নের যাবজ্জীবন খুলনার দাকোপে বিদ্যুৎস্পৃষ্টে যুবক নিহত সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি পুলিশের ওপর বোমা হামলা : নব্য জেএমবি’র ২ সদস্য আটক

মঙ্গলবার   ২১ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন মোসলেম উদ্দিন প্রথম আলো সম্পাদকের ৪ সপ্তাহের আগাম জামিন চিরনিদ্রায় শায়িত হলেন আব্দুল মান্নান চাঁদপুরে ছেলের হাতে বাবা খুন, মা হাসপাতালে
১৮৮

বাংলাদেশ থেকে আগামী ডিসেম্বর শ্রমিক নেবে মালয়েশিয়া

ঢাকা অফিস

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

গত কয়েক বছর ধরে বাংলাদেশি শ্রমিক নেয়া বন্ধ রেখেছে মালয়েশিয়া। নানা কূটনৈতিক তৎপরতার পর ফের বাংলাদেশের জন্য সুখবর তৈরি হলো। বাংলাদেশ থেকে আগামী ডিসম্বের থেকে শ্রমিক নেবে দেশটি।

আজ বুধবার মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী এম কুলাসেগারানের সঙ্গে বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে।

বৈঠক সূত্রে জানা গেছে, চলতি বছরের ডিসেম্বর থেকে মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিক যাওয়ার বিষয়ে দুই দেশ একমত হয়েছে। ডিসেম্বরেই কর্মী পাঠাতে আগ্রহী বাংলাদেশ।

ডিসেম্বরেই যেন শ্রমিক যেতে পারে এজন্য চলতি মাসে মালয়েশিয়ার একটি প্রতিনিধি দল ঢাকায় আসছেন।

বৈঠকে মন্ত্রীর সঙ্গে মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, অতিরিক্ত সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, যুগ্ম-সচিব ফজলুল করিম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মো. আজিজুর রহমান, বিএমইটির পরিচালক মো. নুরুল ইসলাম, হাইকমিশনার মুহ. শহীদুল ইসলাম এবং কাউন্সিলর (শ্রম) মোহাম্মদ জহিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর