আজকের খুলনা
ব্রেকিং:
উত্তরবঙ্গের সাথে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে ব্রাহ্মনবাড়িয়া ও সিরাজগঞ্জে ট্রেন দূর্ঘটনায় সংসদে প্রধানমন্ত্রীর দু:খ প্রকাশ, পেছনে কোনো দূরভিসন্ধি আছে কি না তা খতিয়ে দেখা হবে প্রতিটি উপজেলায় ১০ জন করে চিকিৎসক নিয়োগ দেয়া হবে : সংসদে স্বাস্থ্যমন্ত্রী ২২ নভেম্বর খুলে দেয়া হচ্ছে কুয়েট এর সকল হল, তবে সভা সমাবেশ মিছিল নিষিদ্ধ ঘোষণা পদোন্নতি পেয়ে ইন্সপেক্টর হলেন ৩৩৭ এসআই রংপুর এক্সপ্রেসে সামান্য আগুন, ক্ষয়-ক্ষতি হয়নি: রেল সচিব ৪৪ বছরে নৌ-দুর্ঘটনায় ৪৭১১ জনের প্রাণহানি : সংসদে তথ্য প্রকাশ গাজীপুরের কাপাসিয়ায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বাবা-মেয়েসহ ৩ জনের

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ১ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
৬৫০ বিচারকের পদোন্নতির প্যানেল অনুমোদন আয়কর মেলার প্রথমদিনে সারাদেশে আদায় ৩২৩ কোটি টাকা নতুন ডাক্তারদের প্রথম কর্মস্থলে ২ বছর থাকতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী এবার প্রাথমিক সমাপনীতে অংশ নিচ্ছে ২৯ লাখ শিক্ষার্থী আইনি মতামত নিয়ে শিক্ষকদের বেতন বৃদ্ধির প্রজ্ঞাপন : সচিব
১৫

বলিউড সিনেমা ‘পানিপথ’ নিয়ে আফগানিস্তানের আপত্তি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

বলিউডের নন্দিত নির্মাতা আশুতোষ গোয়ারিকর পরিচালিত 'পানিপথ' ছবির ট্রেলার প্রকাশিত হয়েছে। বলিউডের অনেক তারকা এটির প্রশংসা করেছেন। তবে আপত্তি জানিয়েছে আফগানিস্তান। ১৭৬১ সালের ১৪ জানুয়ারি সংগঠিত পানিপথের তৃতীয় যুদ্ধ নিয়ে এ সিনেমা নির্মিত হয়েছে। যুদ্ধটি হয়েছিল মারাঠা সাম্রাজ্য ও আফগানিস্তানের রাজা আহমদ শাহ আবদালীর সঙ্গে। যুদ্ধে মারাঠা যোদ্ধাদের পরাজিত করেন আবদালী। 

পানিপথ ছবিতে আহমদ শাহ আবদালী চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় বলিউড অভিনয়শিল্পী সঞ্জয় দত্ত। 'পানিপথ' ছবির ট্রেলারে আবদালী চরিত্রে সঞ্জয় দত্তকে ভয়ানক ও নিষ্ঠুর হিসেবে দেখানো হয়েছে। ছবিতে নিজের লুক শেয়ার করে সঞ্জয় নিজেও টুইট করেছেন, আবদালীর ছায়া যেখানে পড়ে সেখানের মৃত্যু আঘাত হানে।

ছবিটি প্রসঙ্গে ভারতে আফগানিস্তানের সাবেক হাইকমিশনার ড. শহিদা আবদালি সরাসরি সঞ্জয়ের নাম করে টুইট করেছেন। দুই দেশের ইতিহাস বর্ণনায় আফগানিস্তানের সঙ্গে ভারতের সম্পর্কের বিষয়টিও সংশ্লিষ্টদের মাথায় রাখার অনুরোধ জানিয়েছেন তিনি। ভারতের বর্তমান আফগান রাষ্ট্রদূত তাহির কাদিরিও বলেছেন, আমরা ভারতীয় কর্মকর্তাদের কাছে আফগানদের উদ্বেগের কথা জানিয়েছি।

নয়াদিল্লিতে আফগান দূতাবাসের কর্মকর্তা আজমল আলমজাই বলেছেন, আমরা পরিচালকের কাছে ছবির বিষয়বস্তু জানতে চেয়ে ইমেইল করেছিলাম। কিন্তু আশুতোষ তা করেননি। তার সঙ্গে বেশ কয়েকবার যোগাযোগের চেষ্টা করেছি কিন্তু ব্যর্থ হয়েছি।

বলিউডের অন্যতম আলোচিত ছবি 'পদ্মাবত'তে আলাউদ্দিন খিলজীকে যেভাবে উপস্থাপন করা হয়েছিল তাতে আপত্তি জানিয়েছিলেন ঐতিহাসিকরা। 'পানিপথ' ছবিতে আরও অভিনয় করেছেন কৃতি শ্যানন ও অর্জুন কাপুর। ছবিটির সঙ্গে সঞ্জয় লীলা বানশালি পরিচালিত 'বাজিরাও মাস্তানি' ও 'পদ্মাবত'র সঙ্গে মিল থাকাতেও বিদ্রুপ হচ্ছে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর