• রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১০ ১৪২৬

  • || ২৮ জমাদিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
ঝিনাইদহে বাসের ধাক্কায় অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক নিহত অবৈধ মাছ শিকারের দায়ে শ্রীলঙ্কার ২৪ জেলে আটক সিরাজগঞ্জে অটোভ্যানের ধাক্কায় শিশু নিহত বাগেরহাটে ইয়াবাসহ নারী মাদক ব্যবসায়ী আটক খুলনার পাইকগাছায় স্কুলছাত্রীর আত্মহত্যা চকরিয়ায় গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে কিশোরের মৃত্যু
১২০

বরিশালে বঙ্গবন্ধু অডিটোরিয়ামের নির্মাণ কাজ এগিয়ে চলছে

আজকের খুলনা

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

জেলায় ৩০ কোটি টাকা ব্যয়ে আধুনিক বঙ্গবন্ধু অডিটোরিয়ামের নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলছে।

বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি)-এর সংশ্লিষ্ট সূত্র জানায়, নগরীর বীরশ্রেষ্ট ক্যাপ্টেইন মহিউদ্দিন জাহাঙ্গীর সড়ক (সদর রোড)-এর কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন ৫শ’ আসন বিশিষ্ট পাঁচ তলা সর্বাধুনিক বঙ্গবন্ধু অডিটোরিয়াম ভবনটির নির্মাণ কাজ অল্পদিনের মধ্যেই শেষ করা সম্ভব হবে। ইতিমধ্যে মূল ভবনের নির্মাণ কাজ শেষ হয়ে গেছে। বর্তমানে অডিটোরিয়াম ভবনটির বাহিরে ও অভ্যন্তরে সাজসজ্জাসহ কিছু স্তরের কাজ বাকি রয়েছে।

এছাড়াও অডিটোরিয়ামের মূল অংশে সংযোজন করা হবে দুটি রিহার্সেল রুম, তিনটি গ্রিন রুম, সম্পূর্ণ অডিটোরিয়াম ভবনটি শীতাতপ নিয়নন্ত্রিত, লেজার লাইট, রকমারী ঝাড় বাতিসহ বিশ্বের অত্যাধুনিক ফোকাস ল্ইাট।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জেলার সাংস্কৃতিক অঙ্গন, সুশীল সমাজ ও সাংস্কৃতিক সংগঠনগুলোর দীর্ঘদিনের দাবি ছিলো একটি আধুনিক অডিটোরিয়ামের। এরই ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রীর বিশেষ আদেশে বরিশাল সিটি কর্পোরেশন আধুনিক অডিটোরিয়াম নির্মাণ প্রকল্প হাতে নেয়। বর্তমান সরকারের নিজস্ব অর্থায়নে বিসিসি’র তত্ত্বাবধায়নে ৫শ’ আসন বিশিষ্ট পাঁচ তলা সর্বাধুনিক বঙ্গবন্ধু অডিটোরিয়াম নির্মাণ কাজটি দেয়া হয় একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে।

এ ব্যাপারে আলাপকালে বরিশাল সিটি কর্পোরেশনের গণসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বলেন, বঙ্গবন্ধু অডিটোরিয়াম ভবনটি মানসম্পন্নভাবে নির্মাণ করতে বিসিসি’র ২০১৯/২০ চলতি অর্থ বছরের বাজেটে আরো প্রায় ৫ কোটি টাকা বর্ধিত করেছেন বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

নির্মাণাধীন বঙ্গবন্ধু অডিটোরিয়াম প্রসঙ্গে আলাপকালে প্রবীণ সংগঠক, বিশিষ্ট সাংবাদিক ও বীর-মুক্তিযোদ্ধা সৈয়দ দুলাল জানান, ইতিহাস ও ঐতিহ্যেঘেরা বরিশালে বঙ্গবন্ধু আধুনিক অডিটরিয়াম নির্মাণ করা ছিল জেলার সাংস্কৃতিকমনা সর্বো-সাধারণের প্রাণের দাবি। অডিটোরিয়াম ভবনটি নির্মাণে কিছুটা কালক্ষেপণ হলেও বর্তমানে জেলার সাংস্কৃতিক অঙ্গনের লোকজন অনেকটা খুশি।

এ বিষয়ে বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি)-এর প্রধান নির্বাহী কর্মকর্তা খান মুহম্মদ নুরুল ইসলাম জানান, বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বিসিসি’র দায়িত্বভার গ্রহণ করার পর দীর্ঘদিনের নগরীর পুঞ্জিভূত সমস্যা সমাধানের বাস্তবমুখী কর্মপন্থা গ্রহণ করেছেন। সীমিত সামর্থ্য ও সম্পদের সর্বোচ্চ ব্যাবহার নিশ্চিত করে অভিষ্ট লক্ষ্য অর্জনে দিনরাত কাজ করে যাচ্ছে বিসিসি। সর্বসাধারণের সহযোগিতা নিয়ে আমরা এগিয়ে যেতে চাই পরিকল্পিতভাবে ও ক্রমান্বয়ে।

আজকের খুলনা
আজকের খুলনা
উন্নয়ন বিভাগের পাঠকপ্রিয় খবর