• রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

আজকের খুলনা
২২৮

বরিশালে করোনা নিয়ে গুজব, দুই নারীসহ আটক ৬

আজকের খুলনা

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

বরিশালের গৌরনদী উপজেলায় করোনাভাইরাস নিয়ে মসজিদের মাইকে ও ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে দুই নারীসহ ছয়জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (৩১ মার্চ) রাত থেকে বুধবার (১ এপ্রিল) সকাল পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

দুপুরে আটকদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী (ইউএনও) ইসরাত জাহান তাদের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা করেন।

আটকরা হলেন- উপজেলার উত্তর বিজয়পুর বাদামতলা মসজিদের মুয়াজ্জিন আল মামুন সরদার (৩০), বার্থী কলেজের প্রভাষক সালমা আক্তার (৫৫), গৌরনদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম (৩৩), সাবেক সেনা সদস্য সিরাজুল ইসলাম (৪৫) চরগাধাতলী গ্রামের গৃহিণী দিপালী দেবনাথ (৩৩) ও কাদের মোল্লা (২১)।

এদের মধ্যে মুয়াজ্জিন আল মামুন সরদার মসজিদের মাইকে এবং অন্যরা ফেসবুকে করোনাভাইরাস নিয়ে গুজন ছড়ান।

স্থানীয় সূত্রে জানান, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার অধিকাংশ মসজিদ থেকে একযোগে মাইকে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ রোধে সেনাবাহিনী রাত ১১টা থেকে ৩টা পর্যন্ত হেলিকপ্টার থেকে জীবানুনাশক স্প্রে করবে। ওই সময়ের মধ্যে কেউ ঘরের বাইরে বের হবেন না। ঘরের বাইরে কাপড় থাকলে তা দ্রুত ঘরে নিয়ে যান। এ ছাড়াও বাসা-বাড়ির সকল দরজা জানালা বন্ধ রাখবেন।

বিভিন্ন এলাকার বাসিন্দারা জানান, তারা মসজিদের মাইক থেকে এ ধরনের প্রচার শুনেছেন। কিন্তু প্রথম কোন মসজিদের মাইক থেকে এটা প্রচার করা হয়েছে। তা কেউ বলতে পারেননি। এ ছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একই ধরনের প্রচারণা চালানো হয়। তবে যারা গুজব প্রচার করেন তারা কিছুক্ষণ পরই ফেসবুক থেকে তা ডিলিট করে দেন।

গৌরনদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম ছরোয়ার জানান, বিষয়টি নজরে আসলে রাতেই অভিযানে নামেন তারা। মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে গুজব ছড়ানোর অভিযোগে ছয়জনকে আটক করা হয়। এরপর আটকদের ভ্রাম্যমাণ আদালতে নেয়া হলে বিচারক প্রত্যেককে ২৫ হাজার টাকা করে দেড় লাখ টাকা জরিমানা করেন।

আজকের খুলনা
আজকের খুলনা
আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর