আজকের খুলনা
ব্রেকিং:
জামিন পেলে চিকিৎসার জন্য বিদেশে যাবে খালেদা জিয়া : জানিয়েছেন তার বোন সেলিমা ইসলাম বাংলাদেশ ভারত প্রথম টেস্ট আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় শুরু পঞ্চগড়ে ট্রাকের নিচে পিষ্ট হয়ে স্কুলছাত্র নিহত রোহিঙ্গাদের এন আই ডি কেলেংকারীর ঘটনায় নির্বাচন কমিশনের উচ্চমান সহকারী আবুল খায়ের ও আনোয়ার হোসেন গ্রেফতার রেল ঘটনার দতন্ত রিপোর্ট তিন দিনের ভিতর দেওয়া হবে যত দ্রুত সম্ভব আবরার হত্যা মামলার বিচারকাজ শেষ করা হবে: আইনমন্ত্রী মিয়ানমার সফরে যাচ্ছেন সেনাবাহিনী প্রধান উদ্ধার হলো চরে আটকেপড়া লঞ্চের ৫০০ যাত্রী বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলার চার্জশীট প্রস্তুত, অভিযুক্ত ২৫, সরাসরি হত্যায় জড়িত ১১ ট্রেন দুর্ঘটনা: ১৬ যাত্রী নিহতের ঘটনায় আখাউড়া রেলওয়ে থানায় অপমৃত্যুর মামলা বাংলাদেশের পতাকাবাহী জাহাজ সুরক্ষায় আইন পাস

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
বীতশ্রদ্ধ হয়ে বিএনপি ছেড়ে যাচ্ছেন খোদ তাদেরই নেতারা : হানিফ দৌলতপুরে বিজিবির হাতে ৬টি সোনার বারসহ এক নারী আটক প্রবাসী ভোটার: সংযুক্ত আরব আমিরাতে অনলাইন সেবা শুরু ১৮ নভেম্বর বেনাপোলে ৮টি স্বর্নের বারসহ ১ জন আটক প্রখ্যাত কথা সাহিত্যিক হুমায়ুন আহমেদের ৭১ তম জন্মদিন আজ শুক্রবার সৌদি থেকে ফিরবেন নির্যাতনের শিকার সেই সুমি ক্ষমা চাইলেন মসিউর রহমান রাঙ্গা সৌদিতে নারী শ্রমিক না পাঠানোর অনুরোধ সংসদে
১২

বন্ধুকে বাঁচাতে কুমিরের চোখ তুলে নিল স্কুলছাত্রী!

ইত্যাদি ডেস্ক

প্রকাশিত: ৩১ অক্টোবর ২০১৯  

গ্রামের নদীতে বন্ধুদের সঙ্গে সাঁতার কাটছিল নয় বছর বয়সী রেবেকা মুনকোম্ব। হঠাৎ মস্ত একটি কুমির তার এক বন্ধুকে আক্রমণ করে বসে। উপায়ান্তর না দেখে বন্ধুকে বাঁচাতে কুমিরের ওপর লাফিয়ে পড়ে রেবেকা। কুমিরের চোখ তুলে নিয়ে বন্ধুকে বাঁচিয়ে সে এখন হিরো।

সম্প্রতি জিম্বাবুয়ের সিন্ডেরেলা গ্রামে এ ঘটনা ঘটেছে। বন্ধুদের সঙ্গে সাঁতার কাটার সময় কুমিরের হামলায় আক্রান্ত হয় লাটোয়া মুওয়ানি নামে ওই শিশু।

ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বিমাল কুমিরটি লাটোয়ার হাতে পায়ে জড়িয়ে ধরে টেনে নিয়ে যেতে থাকে। এ সময় বন্ধু লাটোয়ার চিৎকার শুনে রেবেকাও কুমিরের ওপরে ঝাঁপিয়ে পড়ে।

রেবেকা জানায়, যারা সাঁতার কাটছিল তাদের মধ্যে আমিই ছিলাম সবার চেয়ে বড়। তাই আমি লাটোয়াকে বাঁচানোর তাগিদ অনুভব করি।

কুমিরটি লাটোয়াও হাত ও পায়ে ধরে আটকে নেয়। তখন চিৎকার শুরু করে সে। বিষয়টি বুঝতে পারার পরই রেবেকা কুমিরের সঙ্গে কুস্তি করতে শুরু করে। যতক্ষণ না লাটোয়াকে ছেড়ে দেয় ততক্ষণ কুমিরটির চোখের ওপর কোপাতে থাকে রেবেকা।

রেবেকা বলে, লাটোয়াকে কুমিরটা একবার ছেড়ে দিলে আমি ওর সঙ্গে সাঁতার কেটে পাড়ে উঠে আসি। এরপর কুমিরটা আর আমাদের আক্রমণ করেনি।

এ ঘটনায় রেবেকা আহত না হলেও তার বন্ধুকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। ওই হাসপাতালেরই একজন নার্স স্থানীয় একটি সংবাদ মাধ্যমকে লাটোয়ার শরীরে হালকা আঘাত রয়েছে বলে জানান।

লাটোয়ার বাবা ফরচুন মুওয়ানি বলেন, আমি ঈশ্বরের কাছে কৃতজ্ঞ। লাটোয়া ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে। শিগগিরই তাকে হাসপাতাল থেকে বাসায় নেয়া হবে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর