• বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ৩০ রমজান ১৪৪২

আজকের খুলনা

বটিয়াঘাটায় কৃষকের ধান কাটায় সহায়তা মহানগর কৃষক লীগের

আজকের খুলনা

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২১  

দেশে করোনা সংক্রমণের মধ্যে খুলনা অঞ্চলে শুরু হয়েছে ধান কাটার মৌসুম। সচরাচর ধান কাটার জন্য এপ্রিলের শুরুর দিকে দেশের বিভিন্ন জায়গা থেকে দলবেঁধে শ্রমিকরা এ অঞ্চলে আসতে শুরু করেন। তবে এবার করোনার প্রভাব ও লকডাউনে প্রয়োজনীয় শ্রমিক আসেননি। ফলে শ্রমিকের অভাবে ধান কাটা নিয়ে বিপাকে পড়েছেন কৃষকরা। শ্রমিক সংকটের কারণে ফসল তোলা নিয়ে দিশেহারা ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা।

এ রকম পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্থানীয় কৃষক লীগের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে দেওয়ার উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে সোমবার (২৬ এপ্রিল) সকাল ১০টায় খুলনা জেলার বটিয়াঘাটার খোলাবাড়িয়ে মৌজায় অসহায় এক কৃষকের ১২ শতক ধান কেটে দেওয়ার মধ্য দিয়ে খুলনা মহানগর কৃষক লীগের ধান কাটা কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

বাংলাদেশ কৃষক লীগ খুলনা মহানগর শাখার আহবায়ক এ্যাড একেএম শাহজাহান কচি ও সদস্য সচিব অধ্যাপক এবিএম আদেল মুকুল সহ মহানগরের নেতাকর্মীরা স্বাস্থ্যবিধি মেনে ধান কাটায় অংশ নেন। তারা বটিয়াঘাটার খোলাবাড়িয়ে মৌজার কৃষক বাবু মিয়ার ১২শতক জমির ধান কেটে দেন।

মহানগর কৃষক লীগের আহবায়ক এ্যাড. একেএম শাহজাহান কচি বলেন, করোনা পরিস্থিতিতে গতবারও যখন কৃষক পাকা ধান নিয়ে বিপদে পড়েছিলেন, কৃষক লীগের নেতাকর্মীরা তখন কৃষকের ধান কেটে ঝাড়াই-মাড়াই করে গোলায় তুলে দেন। গতবারের মতো এবারও প্রধানমন্ত্রীর নির্দেশে কৃষক লীগ স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে কৃষকের ধান কেটে ঝাড়াই-মাড়াই করে দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছে।

মহানগর কৃষক লীগের সদস্য সচিব অধ্যাপক আদেল মুকুল বলেন, কৃষক লীগ কৃষকের দুর্যোগ-দুঃসময়ে সবসময় তাদের পাশে ছিল, আছে এবং থাকবে। এ সময় তিনি নেতাকর্মীদের স্বাস্থ্যবিধি মেনে কৃষকের ধান কেটে গোলায় তুলে দেওয়ার জন্য অনুরোধ জানান।

এ কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর কৃষক লীগের সদস্য মোস্তাকিম লালু, শেখ হারুন মানু, মো. শহিদুল হাসান, কানাই রায়, আইয়ুব আলী খান, ৩০ নং ওয়ার্ড কৃষক লীগের সভাপতি বাবুল হোসেন, সাধারণ সম্পাদক আবু হোসেন, কৃষক নেতা মোয়াজ্জেম হোসেন, মোক্তার হোসেন, মো. আবদুল্লাহ, সোহেল প্রমুখ।

আজকের খুলনা
আজকের খুলনা