আজকের খুলনা
ব্রেকিং:
চট্টগ্রাম-৮ আসনে নবনির্বাচিত এমপি মোছলেম উদ্দিন হাসপাতালে চবিতে সংঘর্ষের জেরে শাটল ট্রেন বন্ধ, ২০ ছাত্রলীগ কর্মী আটক এবার সোলাইমানির ঘনিষ্ঠ কমান্ডারকে গুলি করে হত্যা সেনাবাহিনীর মহড়ায় যোগ দিতে স্বর্ণদ্বীপের পথে প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ১০ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
রাজধানীতে ফেসবুকে করুণ স্ট্যাটাস দিয়ে পুলিশ সদস্যের আত্মহনন রোহিঙ্গা গণহত্যা : আন্তর্জাতিক বিচার আদালতের আদেশ আজ যশোরে গরু চোর সন্দেহে গণপিটুনি, নিহত ১
১৫৬

বজ্রপাত প্রতিরোধ করবে তালগাছ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১ জুন ২০১৯  

ম্যানগ্রোভ সিলভিকালচার বিভাগের বিভাগীয় কর্মকর্তা ড. হেলাল সিদ্দিকী বলেছেন, তালগাছ ও গোলপাতা রোপণের উদ্যোগ নিয়েছে সরকার। বজ্রপাত প্রতিরোধে তালগাছ রোপণ করতে হবে।

আজ সকালে খুলনার বটিয়াঘাটা উপজেলা পরিষদ মিলনায়তনে তালগাছ ও গোলপাতার নার্সারি উত্তোলন এবং চাষ সম্প্রসারণ বিষয়ক কর্মশালায় তিনি এ কথা বলেন।

ইউএনও আহমেদ জিয়াউর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন খুলনা ম্যানগ্রোভ সিলভিকালচার বিভাগের রিসোর্স অফিসার আকরামুল ইসলাম ও উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রবিউল ইসলাম।

হেলাল সিদ্দিকী বলেন, গোলপাতা বাংলাদেশের একটি সম্ভাবনাময় ম্যানগ্রোভ উদ্ভিদ প্রজাতি। গোলপাতা মূল্যবান প্রাকৃতিক অর্থকরী সম্পদ। এখন গোলপাতা সংগ্রহের মৌসুম। গোলপাতার সাহায্যে ছাতা, সানহ্যাট, রেইনকোট, ঝুড়ি, মাদুর, থলে, কাগজসহ বিভিন্ন খেলনা তৈরি করা হয়।

কর্মশালায় স্থানীয় ৪০ জন কৃষক অংশগ্রহণ করেন।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর