আজকের খুলনা
ব্রেকিং:
ঝিনাইদহে বন্দুকযুদ্ধে আঞ্চলিক কমান্ডার নিহত রিফাত হত্যা মামলার ১৪ আসামির বিরুদ্ধে চার্জ গঠন আজ বাজারে উঠছে নতুন পেঁয়াজ, দাম কমছে খুলনা থেকে সব রুটে বাস চলাচল বন্ধ

সোমবার   ১৮ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৪ ১৪২৬   ২০ রবিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
ফাহাদ হত্যা : ৪ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি এবার মাঠেই ক্রিকেটারকে চড়ালেন শাহাদাত হোসেন সারাবিশ্বে আবারও ভয়াবহ প্লেগ রোগ ছড়িয়ে পড়ার শঙ্কা কসবায় ট্রেন দুর্ঘটনা : আরও দুইজনের মৃত্যু বৈঠকের পরও যান চলাচল বন্ধ যশোরে
৭৬

বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সময় পরিবর্তন

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৯  

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ‘এ’ এবং ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি নোটিশ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

‘আই’ ইউনিটের পরীক্ষা আগামী ৯ নভেম্বর সকাল ১০ টায় এবং ‘এ’ ইউনিটের পরীক্ষা আগামী ৯ নভেম্বর বিকেল সাড়ে ৩ টায় অনুষ্ঠিত হবে।

এ বছর ভর্তি পরীক্ষায় অংশ নিতে ৯ টি ইউনিটে ১ লাখ ৩১ হাজার ১১২ শিক্ষার্থী আবেদন করেছেন। ‘এ’ ইউনিটে ২২ হাজার ৩৩১, ‘বি’ ইউনিটে ১২ হাজার ৯৯৯, ‘সি’ ইউনিটে ২১ হাজার ১১৫, ‘ডি’ ইউনিটে ১৪ হাজার ৯৭৭, ‘ই’ ইউনিটে ২৫ হাজার ৫৫৪, ‘এফ’ ইউনিটে ১১ হাজার ৩৩২, ‘জি’ ইউনিটে ১২ হাজার ৬৪২, ‘এইচ’ ইউনিটে ৯ হাজার ২৯৩ এবং ‘আই’ ইউনিটে ৮৬৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন।

উল্লেখ্য, ৯ টি ইউনিটের অধীনে ৩৪ টি বিভাগে ২ হাজার ৭৪৫ শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। প্রতিটি আসনের বিপরীতে ৪৮ জনকে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে।

আগামী ১ নভেম্বর ‘এফ’ ও ‘জি’, ২ নভেম্বর ‘ডি’ ও ‘ই’, ৮ নভেম্বর ‘সি’ ও ‘এইচ’ এবং ৯ নভেম্বর ‘এ’, ‘বি’ ও ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষা হবে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.bsmrstu.edu.bd তে জানা যাবে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর