আজকের খুলনা
ব্রেকিং:
রাজধানীতে আনসারুল্লাহ’র ২ সদস্য আটক এসএ গেমস : ১০ উইকেটে জিতলো বাংলাদেশ ভারতে ধর্ষণের পর পুড়িয়ে হত্যা, অভিযুক্ত ৪ জনই পুলিশের গুলিতে নিহত টাঙ্গাইলে মাইক্রোবাস-কাভার্ডভ্যান সংঘর্ষে একই পরিবারের ৩ জন নিহত

শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২২ ১৪২৬   ০৮ রবিউস সানি ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
দৃশ্যমান মেট্রোরেলের ৮ কি.মি. পথ, এ মাসেই বসছে স্লিপার জলবায়ু পরিবর্তনে ঝুঁকির তালিকায় বাংলাদেশ ৭ম স্থানে চিত্রগ্রাহক মাহফুজুর রহমান আর নেই
৫৭

বকেয়া বেতনের দাবিতে আশুলিয়ায় শ্রমিকদের বিক্ষোভ

ঢাকা অফিস

প্রকাশিত: ১১ আগস্ট ২০১৯  

ঈদুল আজহা ঘনিয়ে এলেও বেতন-ভাতা না পাওয়ায় সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানায় বিক্ষোভ ও কর্মবিরতি পালন করছে বিক্ষুব্ধ শ্রমিকরা।

শনিবার (১০ আগস্ট) সন্ধ্যা থেকে আশুলিয়ার জিরাবো নামাপাড়ায় অবস্থিত মাহদি নিট ডিজাইন লিমিটেড কারখানার ভেতরে অবস্থান নেয় কারখানাটির ২৫০ শ্রমিক। দিবাগত রাত ১টার দিকেও তারা বিক্ষোভ চালিয়ে যাচ্ছে।

শ্রমিকরা জানায়, মালিকপক্ষ গত জুলাই থেকে এক মাস ২০ দিনের বেতন-ভাতাসহ ওভারটাইমের টাকা না দিয়ে পালিয়ে যায়। ঈদের আগে বেতন-ভাতা না পাওয়ায় বিপাকে পড়েছে তারা। শনিবার বিকেলে বেতন দেওয়ার কথা থাকলেও কারখানার মালিক মো. শান্ত আহম্মেদসহ মালিকপক্ষ শ্রমিদের বেতন না দিয়ে পালিয়ে যায়। পরে তারা সন্ধ্যা থেকে কারখানার ভেতরে অবস্থান নিয়ে বেতন-ভাতার দাবিতে আন্দোলন শুরু করে।

তারা আরও জানায়, কারখানা কর্তৃপক্ষ এর আগেও বিভিন্ন সময় তাদের বেতন-ভাতা ঠিক মত পরিশোধ করতো না। আর এক দিন পরেই ঈদ। কারখানার মালিক তাদের বোনাস না দিয়ে অন্তত বেতন দিলে শ্রমিকরা বাড়ি যেতে পারবে। বেতন-ভাতা না পাওয়া পর্যন্ত তারা কারখানা থেকে যাবে না।

এ বিষয়ে কারখানার মালিক মো. শান্ত আহম্মেদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

স্বাধীন বাংলা গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল কামরান বলেন, শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের ব্যাপারে কারখানাটির মালিকের সঙ্গে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। কারখানার ভবনটির মালিক আমিনুল ইসলামের সঙ্গে এ বিষয়ে কথা হলে তিনি শ্রমিকদের ছয় লাখ টাকা দিতে রাজি হয়েছেন। যেখানে শ্রমিকরা পাবেন ২০ লাখ টাকার মত। সেখানে ছয় লাখ টাকা দিয়ে কিছুই হবে না।

তিনি আরও বলেন, আমরা কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে যাচ্ছি। আশা করছি, কারখানা কর্তৃপক্ষ দ্রুত বিষয়টি সমাধান করবে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর