আজকের খুলনা
ব্রেকিং:
খুলনায় শিশু আফসানাকে গণধর্ষণ ও হত্যা মামলায় ২ জনের ফাঁসির আদেশ পূজা মণ্ডপে আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে তিন লাখ সদস্য নিয়োজিত থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী গুলিস্তান মহানগর নাট্যমঞ্চের পুকুর থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার ডেঙ্গুর স্থায়ী সমাধানে ৫ বছর মেয়াদী পরিকল্পনা নেওয়া হয়েছে: সাঈদ খোকন প্রতিটি বিভাগীয় শহরে মেডিকেল বিশ্ববিদ্যালয় করা হবে: প্রধানমন্ত্রী রাজশাহীর বাগমারার মা-ছেলেকে গলা কেটে হত্যা মামলায় ৩ জনের ফাঁসি ৪ জনকে যাবজ্জীবন

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
রোহিঙ্গাদের এনআইডি প্রদানে সহায়তাকারী তিনজন রিমান্ডে ঈশ্বরগঞ্জে স্বামীর ছুরিকাঘাতে স্ত্রী নিহত, স্বামী আটক কিশোরগঞ্জে ট্রাকচাপায় ২ স্কুলছাত্র নিহত রাঙ্গামাটির বাঘাইছড়িতে ২ জনকে গুলি করে হত্যা গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ ১১ মামলার আসামি নিহত
৩৮

ফিফটির পর মাঠে সিজদা দিলেন সানজিদা

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০১৯  

আন্তর্জাতিক ম্যাচে প্রথম ফিফটি পেলেন সানজিদা ইসলাম। আর সেই আনন্দে মাঠেই সিজদা দিলেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের এ ওপেনার।

শনিবার স্কটল্যান্ডের ডান্ডির ফর্টহিলে অনুষ্ঠিত বাছাই পর্বের ফাইনাল ম্যাচে থাইল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করেন সানজিদা ইসলাম। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ৪৭ বলে ফিফটি তুলে নেন তিনি।

২০১২ সালের আগস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয় সানজিদার। শনিবারের আগে জাতীয় দলের হয়ে ৪৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। ২০১৪ সালের পর থেকে জাতীয় দলের হয়ে ১৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন এ টপঅর্ডার ব্যাটসম্যান।

শনিবারের আগে ওয়ানডে এবং টি-টোয়েন্টি মিলে ৬০টি ম্যাচ খেলে সেঞ্চুরিতো দূরে থাক একটি ফিফটির ইনিংসও খেলতে পারেননি সানজিদা।

এদিন ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই স্বাচ্ছন্দ্যে ব্যাটিং করেন ২৩ বছর বয়সী সানজিদা। অনবদ্য ব্যাটিং করে ফিফটি তুলে নেয়ার পাশাপাশি দলকে সম্মানজনক স্কোর উপহার দিতে একের পর এক বাউন্ডারি হাঁকান তিনি।

মুরশিদা খাতুনকে সঙ্গে নিয়ে উড়ন্ত সূচনা করেন ওপেনার সানজিদা ইসলাম। উদ্বোধনী জুটিতে ১০.১ ওভারে ৬৮ রান যোগ করেন তারা। ৩৪ বলে চারটি চারের সাহায্যে ৩৩ রান করে মুরশিদা আউট হলেও ব্যাটিং চালিয়ে যান সানজিদা।

৪৭ বলে তুলে নেন ক্যারিয়ারের প্রথম ফিফটি। শেষ দিকে একের পর এক উইকেট পতন হলেও অনবদ্য ব্যাটিং করে যান সানজিদা। তার অপরাজিত ৭১ রানে ভর করে ৫ উইকেটে ১৩০ রান সংগ্রহ করে বাংলাদেশ।

 

 

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর