• মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২০ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের খুলনা
২১৭

ফখরুল চায় খালেদা জিয়ার প্যারোলে মুক্তি, রিজভী চায় আন্দোলন !

আজকের খুলনা

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর যখন বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে প্রধানমন্ত্রীকে বলার জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে অনুরোধ করেছেন।ঠিক তার কয়েক ঘন্টা পর বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আগামীকাল আন্দোলনের ঘোষণা দিলেন। সাধারন মানুষের ভিতর এই সকল নেতাদের কর্মকান্ড দেখে ক্ষোভের সৃষ্টি হয়েছে । তারা বলেন সরকার নয়, খালেদা জিয়াকে জেলে আটকে রাখতে বিএনপির ওই সকল নেতারা নাটক করছেন।

আজ সকালে গণমাধ্যমে ওবায়দুল কাদের বলেন, বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আমার সঙ্গে ফখরুল ইসলাম আলমগীরের টেলিফোনে কথা হয়েছে। তিনি আমাকে অনুরোধ করেছেন, আমি যেন প্রধানমন্ত্রীকে খালেদা জিয়ার প্যারোলের বিষয়ে বলি। খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর সঙ্গে কথাও বলেছি।

অন্যদিকে, বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আগামীকাল আন্দোলনের ঘোষণা দিয়েছেন। শুক্রবার (১৪ ফেব্রয়ারী) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী বলেন, দেশনেত্রীর মুক্তির দাবিতে আগামীকাল নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ঐতিহাসিক বিক্ষোভ মিছিল জাতীয় প্রেস ক্লাবের দিকে অগ্রসর হবে। এজন্য আমরা ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি। মিছিলটি সফল করার জন্য দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা দফায় দফায় বৈঠক করেছেন। দলের সব নেতা-কর্মীকে দুপুর ২টার মধ্যে নয়াপল্টন কার্যালয়ের সামনে উপস্থিত থাকতে বলা হয়েছে।

এসব বিষয়ে বিএনপির এক কর্মী বলেন, ফখরুল সাহেব ও রিজভী সাহেব দুইজনে ইতিমধ্যে নাটক শুরু করেছেন। একজন প্যারোলে মুক্তির জন্য আবেদন করেন অন্যদিকে আরেকজন আন্দোলনের ঘোষণা দেন। তাদের এইসব করার মানে আমরা বুঝিনা। রিজভী সাহেব কি বুঝে এখন আন্দোলনরে ডাক দেয়। এর আগেওতো কতবার আন্দোলনের ডাক দিয়েছেন। প্রতিবারই আমরা ব্যর্থ হয়েছি। এর একটাই কারণ, তা হল তাদের পারস্পরিক দ্বন্দ। তাদের জন্য আজ নেতা কর্মীরা রাজপথে নামতে ভয় পায়। তারাই আন্দোলনের ডাক দিয়ে বসে থাকে। সাধারণ কর্মীদের উপর তাদের কোনো খেয়াল থাকেনা।

নাম প্রকাশ না করার শর্তে এক তৃণমূল নেতা বলেন, আগেও একবার বিএনপির এক নেতা জনসভায় গণজোয়ারের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু তার পরিবর্তে কি হয়েছে আমাদের নেতাদেরই কোনো খোজ ছিলনা। আমরা কোন ভরসায় রাজপথে নামব। আমরা তাদের এইসব পাগলামির ভিতরে নেই। এতে করে বিএনপি’র উপর থেকে জনগণের আস্থা উঠে যাচ্ছে। 

আজকের খুলনা
আজকের খুলনা
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর