• বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৬ রবিউস সানি ১৪৪২

আজকের খুলনা

প্রিয়দর্শিনী হবেন মেকআপ ছাড়াই

আজকের খুলনা

প্রকাশিত: ২০ আগস্ট ২০২০  

অনেক নারী দিনের অনেকটা সময় কাটান আয়নার সামনে। সুন্দর মুখের জয় যেমন সর্বত্র- এ কথা মেনে হোক না মেনে হোক, প্রিয়দর্শিনী হতে কার না মন চায়। নিজেদের আরও সুন্দর দেখাতে ও নিজেদের শারীরিক বৈশিষ্ট্য আরও ফুটিয়ে তুলতে প্রসাধনী বিশেষ করে, কৃত্রিম প্রসাধনীর ব্যবহার করছেন অনেকে।

মেয়েরা সাধারণত মেকআপ পছন্দ করে। কোনও পার্টি কিংবা বাইরে গেলে মেকআপ নেয়। কিন্তু সৌন্দর্যকে আরও প্রকাশের জন্য কেবল রূপচর্চা যা করা হবে- তা কেবল প্রসাধনীর ওপর নির্ভর করে কেন? শরীরের স্বাভাবিক সৌন্দর্য নিজস্ব অস্তিত্বকে অনেক বেশি জাহির করে, এ সৌন্দর্য সুরভিত করে চারদিক। কীভাবে তাহলে স্বাভাবিক সৌন্দর্যকে আরও প্রকাশিত করা যায়?

মেকআপ ছাড়াই কী করে দেখাবে আপনাকে অনিন্দ্য সুন্দরী। সত্যিকথা বলতে গেলে ভেতরের সৌন্দর্য হল আসল সৌন্দর্য। কত ভালো করে নিজের খেয়াল রাখবেন- এর ওপরই নির্ভর করে ভেতরের সৌন্দর্যের প্রকাশ। সত্যি। নিজের খাবার-দাবার, অভ্যাস, জীবনযাপন ও ত্বকের খেয়াল রাখার রুটিন- এগুলোর ব্যাপারে মনোযোগ দিতে হবে। দুটো প্রধান বিষয়, যা লক্ষ করবেন।

উজ্জ্বল ত্বকের চাই পুষ্টিকর খাবার। প্রতিদিনের খাবারে থাকা চাই ফল ও সবজি। যেসব ফলে আছে প্রচুর ওমেগা-৩ মেদঅম্ল যেমন- তিল, তিসি, ওয়ালনাট ও ভিটামিন। প্রচুর ফল যেমন- কমলা, মিষ্টি আলু ও মিষ্টি কুমড়া সেগুলো খেলে ভালো। সেসব খাবারে আছে প্রোটিন যেমন- ডিম, মাছ, কচি মোরগ, মটরশুঁটি, শিমের বিচি, ডাল ও পনির থাকবে প্রতিদিন। সুষম পুষ্টিকর খাবার খেলে সুন্দর থাকবে শরীর।

ষ প্রচুর পানি পান করতে হবে।

পানি যে কত স্বাস্থ্যহিতকর এ ব্যাপারে নতুন করে কিছু বলার নেই। শরীরের গঠন ও কাজকর্ম সুচারুভাবে হওয়ার জন্য পানি একান্ত প্রয়োজন। যেখানেই যাবেন সেখানে সঙ্গে নিয়ে যাবেন এক বোতল পানি। দিনে ৮ গ্লাস পানি পান করলে শরীর থাকে সুস্থ ও সতেজ। ত্বক থাকে উজ্জ্বল।

আজকের খুলনা
আজকের খুলনা