• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
আইজিপি হলেন বেনজীর আহমেদ, ডিজি আবদুল্লাহ আল মামুন দেশে করোনায় আরো ৩ মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪ ফেসবুকে প্রধানমন্ত্রীর নামে গুজব ছড়ানোর দায়ে আটক ১ খুলনায় করোনা নিয়ে গুজব ছাড়ানোর অভিযোগে গ্রেফতার ১ মাজেদের মৃত্যুদণ্ড পরোয়ানা জারির আবেদন সাভারে ট্রাকচাপায় পোশাক শ্রমিক নিহত ফের বাড়ল হজযাত্রী নিবন্ধনের সময়সীমা খুলনা বিভাগের সঙ্গে রবিবার প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স ত্রাণ কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্বে ৫৫ কর্মকর্তা
১০৪

প্রাথমিকের দফতরি কাম প্রহরীদের বিক্ষোভ

আজকের খুলনা

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০১৯  

রাজস্ব খাতভুক্ত ও কর্মঘণ্টা নির্ধারণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দফতরি কাম প্রহরীরা। রোববার সকাল থেকে প্রাথমিক শিক্ষা অধিদফতরের সামনে এ কর্মসূচি পালন করছেন তারা।

সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী সহায়ক সোসাইটির কেন্দ্রীয় সহ-সভাপতি কে এম আজাহার মাহমুদ জানান, দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসলেও আমাদের চাকরি রাজস্বখাতে নেয়ার আশ্বাস দেয়া হচ্ছে কিন্তু বাস্তবায়ন করা হচ্ছে না। কর্মঘণ্টা নির্ধারণ না থাকায় ২৪ ঘণ্টা বিদ্যালয়ের জন্য কাজ করতে হচ্ছে। বছরে যৌক্তিক ছুটিও দেয়া হচ্ছে না।

তিনি বলেন, সারাদেশে প্রায় ৬০ হাজার দফতরি কাম প্রহরী রয়েছেন। অনেক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দফতরি কাম প্রহরীদের দিয়ে বাড়ির ব্যক্তিগত কাজ করাচ্ছেন। বিদ্যালয়ের ভেতর-বাইরে কিছু হারিয়ে গেলে বেতন থেকে সে পরিমাণে অর্থ কেটে নেয়া হয়। আমরা এসব বৈষম্য আর মেনে নেব না। এ কারণে সবাই আন্দোলনে নেমেছি।

সকাল থেকে মিরপুরে প্রাথমিক অধিদফতরের প্রবেশ পথে অবস্থান নিয়েছেন দফতরি কাম প্রহরীরা। দুশতাধিক আন্দোলনকারী প্রবেশ পথের সামনে অবস্থান নিয়ে নানা স্লোগান দেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অধিদফতরে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে।

সংগঠনের অন্য নেতারা জানান, দুই দফা দাবি পূরণে সবাই একযোগে আন্দোলনে নেমেছি। রোববার সকালে একটি অংশ জাতীয় প্রেস ক্লাবের সামনে ও আরেকটি অংশ প্রাথমিক শিক্ষা অধিদফতরের সামনে অবস্থান কর্মসূচি পালন করছে। দুপুর পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে। এরপর পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

আজকের খুলনা
আজকের খুলনা
সংগঠন সংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর