আজকের খুলনা
ব্রেকিং:
নিজের সংস্কৃতি ছাড়া ভেতরের শক্তি বিকাশ করা যায় না : পরিকল্পনামন্ত্রী ভুল বোঝাবুঝিতে বিজিবি-বিএসএফের গোলাগুলি, আলোচনা চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী তরুণ প্রজন্মকে মোবাইল আসক্তি থেকে বেরিয়ে আসতে হবে: আতিকুল ইসলাম যুবলীগ নিয়ে আলোচনা হবে রোববার : কাদের

শনিবার   ১৯ অক্টোবর ২০১৯   কার্তিক ৩ ১৪২৬   ১৯ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
৫ দিন পর কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় নৌরুটে ফেরি চলাচল শুরু ভারতীয় জেলের বিরুদ্ধে অনুপ্রবেশের অভিযোগসহ দুই মামলা গাজীপুরে তরুণীর লাশ উদ্ধার, আটক ২ অভয়নগরে বাসচাপায় ২ পথচারী নিহত টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত
৩৮

প্রবল স্রোতে ফেরি চলাচল ব্যাহত, বন্ধ লঞ্চ চলাচল

ঢাকা অফিস

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে পদ্মার প্রবল স্রোতে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। অপরদিকে বন্ধ রয়েছে লঞ্চ চলাচল। ফলে যাত্রীরা বাধ্য হয়েই ফেরিতে নদী পার হচ্ছেন। এদিকে পাটুরিয়া ঘাটে যানজটের সৃষ্টি হয়েছে। ভোগান্তিতে পড়েছে এ রুটে চলাচলকারী যাত্রী ও শ্রমিকরা। 

জানা যায়, প্রবল স্রোতের কারনে পাটুরিয়া থেকে ফেরিগুলোকে দুই-তিন কিলোমিটার উজানে গিয়ে পাড়ি দিতে হচ্ছে নদী। ফলে পারাপারে দ্বিগুন সময় লাগছে। এতে ফেরির টিপ সংখ্যা কমে গেছে। এছাড়া দৌলতদিয়া প্রান্তে রয়েছে ঘাট সমস্যা। এ নৌ বহরের ছোট–বড় মোট ১৬টি ফেরির মধ্যে আজ সকাল থেকে ১০টি ফেরি চলাচল করছে।

এদিকে স্রোতের বিপরীতে চলতে যেয়ে মাঝে মধ্যেই বিকল হচ্ছে ফেরি। 

বিআইডব্লিউটিসির আরিচা অঞ্চলের সহকারী মহাব্যবস্থাপক জিল্লুর রহমান বলেন, আজ সকাল থেকে ১০টি ফেরি চলাচল করছে। এতে যানবাহনের চাপ কমে আসছে। লঞ্চ এবং ফেরি চলাচল স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ পথে চলাচলকারীদের  বিকল্প পথে চলাচলের পরামর্শ দেওয়া হয়েছে।  

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর