• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৬ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
সচেতন হয়ে করোনা মোকাবিলা করব : রাষ্ট্রপতি প্রবাসীদের ফেরাতে আন্তঃমন্ত্রণালয় বৈঠক কাল চীনা পররাষ্ট্রমন্ত্রীর ফোন, সহযোগিতার আশ্বাস আইজিপি হলেন বেনজীর আহমেদ, ডিজি আবদুল্লাহ আল মামুন দেশে করোনায় আরো ৩ মৃত্যু, নতুন আক্রান্ত ৫৪ ফেসবুকে প্রধানমন্ত্রীর নামে গুজব ছড়ানোর দায়ে আটক ১ খুলনায় করোনা নিয়ে গুজব ছাড়ানোর অভিযোগে গ্রেফতার ১ মাজেদের মৃত্যুদণ্ড পরোয়ানা জারির আবেদন ফের বাড়ল হজযাত্রী নিবন্ধনের সময়সীমা ত্রাণ কার্যক্রম মনিটরিংয়ের দায়িত্বে ৫৫ কর্মকর্তা
২৭

পেন্টাগনের সুরক্ষিত দেয়ালের মধ্যে হানা দিল করোনাভাইরাস

আজকের খুলনা

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগনের চার দেয়ালের মধ্যে এবারে হানা দিয়েছে করোনাভাইরাস। পেন্টাগনের এক মেরিন কর্মকর্তা কোভিড-১৯’এ আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করেছে মার্কিন সেনাবাহিনী।
মার্কিন মেরিন কোরের মুখপাত্র ক্যাপ্টেন মনিকা উইট আরও জানান, আক্রান্ত মেরিন কর্মকর্তা চলতি সপ্তাহের গোড়ার দিকে ফিরেছেন। মেরিন কোরের সদর দফতরের পরিকল্পনা, নীতি এবং অভিযান বিষয়ক বিভাগে দায়িত্বে পালন করতেন তিনি।

তার জীবন-সঙ্গীর কাছ থেকে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। বর্তমানে আমেরিকার ৫০ অঙ্গরাজ্যের সবগুলোতে চলছে করোনার প্রকোপ ।

করোনায় আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়ার পর এ মেরিন কর্মকর্তা স্বেচ্ছায় হোম কোয়ারেন্টিনে চলে গেছেন। এদিকে তার কর্মস্থলকে জীবাণু মুক্ত করা হয়েছে বলেও জানান ক্যাপ্টেন উইট।

এ মেরিন কর্মকর্তার করোনায় আক্রান্ত হওয়ার ঘটনার বিশদ তদন্ত শুরু করেছে পেন্টাগন। তবে তিনি পেন্টাগনের প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি হিসেবে নিশ্চিত হলেও শেষ ব্যক্তি নন। কারণ পেন্টাগনের অনেক কর্মীই করোনায় আক্রান্ত হয়েছে বলে মনে করা হচ্ছে। তাদেরকে করোনা নির্ণয়ের পরীক্ষাও করা হয়েছে তবে এখনও ফলাফল পাওয়া যায় নি।

পেন্টাগনের ন্যাশনাল মিলিটারি কমান্ড সেন্টারের এক কর্মী এ সব সন্দেহভাজনদের অন্যতম। পেন্টাগনের এ কেন্দ্রটি সাধারণভাবে ‘রণ কক্ষ’ বা ‘ওয়ার রুম’ নামে পরিচিত। অন্যান্য অনেক নির্দেশের মতো প্রয়োজনে পরমাণু বোমা ফেলার নির্দেশও এখান থেকেই দেয়া হবে।

আজকের খুলনা
আজকের খুলনা
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর