আজকের খুলনা
ব্রেকিং:
সাতটি নতুন থানা ও বিশ্বনাথকে পৌরসভা ঘোষণা করেছে সরকার অর্থ আত্মসাতের মামলায় বিএনপির সাংসদ হারুনসহ ৩ জনের কারাদণ্ড গ্রেফতারের আগে সরকারের অনুমতি নেয়া সংক্রান্ত সরকারি চাকরি আইন ২০১৮ বিধান নিয়ে হাইকোর্টের রুল আইনজীবীর সহকারী মোবারক হত্যা মামলায় ১২ জনের মৃত্যুদণ্ড মেননের বিরুদ্ধে চাঁদা নেওয়ার অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২১ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
গাজীপুরে কারখানার আগুন নিয়ন্ত্রণে বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা , আসামি ৫ হাজার ঢাকায় আনসার আল ইসলামের ৪ ‘জঙ্গি’ গ্রেপ্তার ময়মনসিংহে পুলিশের ঘিরে রাখা লাগেজে মিলল এক ব্যক্তির লাশ
৩৮

‘পুরোনো নাটকের গল্প নতুন বলে নিয়ে এসেছেন এক নির্মাতা’

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০১৯  

অপর্ণা ঘোষ মডেল ও অভিনেত্রী। 'অন্ত্যেষ্টিক্রিয়া' নামে নতুন একটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। হোসনে মোবারক রুমি পরিচালিত এ ছবি ও অন্যান্য বিষয় নিয়ে কথা হয় তার সঙ্গে-

এ সময়ের অন্যান্য ছবি থেকে 'অন্ত্যেষ্টিক্রিয়া' কতটা ভিন্ন?

অনেকটাই আলাদা। '৭১ সালের কথা যদি আমরা চিন্তা করি, তাহলে দেখব মুক্তিযুদ্ধের আলাদা আলাদা গল্প রয়েছে। অনুদানের এই ছবিটি নেত্রকোনার একটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হবে। ওই সময়কার এক হিন্দু নারীর চরিত্রে অভিনয় করছি। গল্প-চরিত্র মিলে আমার কাছে ছবিটি অন্য রকমই মনে হয়েছে।

আজকাল নাটকে কম দেখা যাচ্ছে, কারণ কী?

ফাখরুল আরেফিন খানের 'গণ্ডি' ছবির কাজ শেষ করেছি। যে জন্য নাটকে অভিনয় করার সময় পাইনি। তবে এরই মধ্যে মুসাফির রনি, রুলীন রহমানের নতুন ধারাবাহিকের কাজ শুরু করেছি।

'গণ্ডি' ছবিটি নিয়ে কেমন আশাবাদী?

ছবিতে অসাধারণ একটি চরিত্রে হাজির হতে যাচ্ছি। তবে এতটুকু বলতে পারি, 'মিলি' চরিত্রটি বেশ চ্যালেঞ্জিং। এর বেশি কিছু বলতে চাই না। বাকিটা চমক হিসেবেই থাক। যথেষ্ট আধুনিক একটা গল্প। বন্ধুত্বের বিষয়টি ফুটিয়ে তোলা হয়েছে। এককথায় বলতে বন্ধুত্ব নিয়ে ছবিটি নতুন করে সবাইকে ভাবাবে।

এখনকার নাটক নিয়ে আপনার অভিমত কী?

একই ধরনের কাজও হচ্ছে। সম্প্রতি একটি পুরনো নাটকের গল্প আমার কাছে নতুন করে নিয়ে এসেছেন একজন নির্মাতা। কাজটি আমি করিনি। এখন একই গল্পে একাধিক নাটক হচ্ছে। এটি খুব দুঃখজনক। বাজেট-স্বল্পতার কারণে ভালো গল্পের নাটকও মার খাচ্ছে। অনেক সময় ভালো প্রস্তুতি নিয়ে শুটিং সেটে এলেও বেশিরভাগ সময় হতাশ হতে হয়। কারণ, তড়িঘড়ি করে নির্মাতা শুট শেষ করতে চান। চরিত্র ধারণ করার জন্য সময়ের প্রয়োজন; কিন্তু শিল্পীরা চরিত্র আত্মস্থের সময় পাচ্ছেন না।

মঞ্চের কাজ নিয়ে কিছু ভাবছেন?

মঞ্চে তো সব সময়ই কাজ করতে চাই। মঞ্চের প্রতি আকর্ষণ আগেও ছিল, এখনও আছে। এ জন্য কাজের ডাক পেলে শত ব্যস্ততার মাঝেও ছুটে যাই চট্টগ্রামের মঞ্চে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর