আজকের খুলনা
ব্রেকিং:
সাতটি নতুন থানা ও বিশ্বনাথকে পৌরসভা ঘোষণা করেছে সরকার অর্থ আত্মসাতের মামলায় বিএনপির সাংসদ হারুনসহ ৩ জনের কারাদণ্ড গ্রেফতারের আগে সরকারের অনুমতি নেয়া সংক্রান্ত সরকারি চাকরি আইন ২০১৮ বিধান নিয়ে হাইকোর্টের রুল আইনজীবীর সহকারী মোবারক হত্যা মামলায় ১২ জনের মৃত্যুদণ্ড মেননের বিরুদ্ধে চাঁদা নেওয়ার অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২১ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
গাজীপুরে কারখানার আগুন নিয়ন্ত্রণে বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা , আসামি ৫ হাজার ঢাকায় আনসার আল ইসলামের ৪ ‘জঙ্গি’ গ্রেপ্তার ময়মনসিংহে পুলিশের ঘিরে রাখা লাগেজে মিলল এক ব্যক্তির লাশ
৬৭

পিরোজপুরে আমন চাষের লক্ষ্যমাত্রা ছাড়িয়েছে

পিরোজপুর প্রতিনিধি

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০১৯  

পিরোজপুর জেলায় চলতি মৌসুমে ৫৯ হাজার ৩৪৪ হেক্টরে আমন চাষের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হলেও সেই লক্ষ্যমাত্রা অতিক্রম করে ৬১ হাজার ৭৩৮ হেক্টর জমিতে আমন চাষ করা হয়েছে।

একই সাথে আমন চাল উৎপাদনের লক্ষ্যমাত্রা একলাখ ১৬ হাজার ৭২২ মেট্রিক টন ধার্য্য করা হলেও চাষ বৃদ্ধি পাওয়ায় উৎপাদনের সম্ভাব্য লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে একলাখ ২১ হাজার ৪৩০ মেট্রিক টন চাল।

কৃষি সম্প্রসারন অধিদপ্তরের জেলা কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা যায়, জেলার সাতটি উপজেলার ৫২টি ইউনিয়ন ও চারটি পৌরসভায় একযোগে বীজতলা তৈরি এবং আমন চারা রোপনের কাজ সম্পন্ন হয়েছে এবং নির্ধারিত লক্ষ্যমাত্রার চেয়ে অধিক জমিতে আমন চাষ হয়েছে।

পিরোজপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আবু হেনা মো. জাফর জানান, জেলা উপজেলা কৃষি কর্মকর্তারা সার্বক্ষনিক আমন চাষীদের পরামর্শ দিচ্ছেন। তিনি বলেন, সার-বীজ সহজলভ্য হওয়ায় এবং আবহাওয়া অনুকূলে থাকায় এবার আমন চাল উৎপাদন লক্ষ্যমাত্রার অধিক হবে আশা করা হচ্ছে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর