• বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের খুলনা
১৭১

পায়রা তাপ বিদ্যুৎকেন্দ্রের প্রকৌশলীরা কেউ করোনা আক্রান্ত নন

আজকের খুলনা

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

করোনা ভাইরাস সম্পর্কিত সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পটুয়াখালীর বিভিন্ন উন্নয়ন প্রকল্প যেসব স্থানে চাইনিজ নাগরিকরা কর্মরত রয়েছেন সে সকল প্রকল্প পরিদর্শন ও সেখানে কর্মরতদের পরামর্শ প্রদান করেছেন বরিশাল বিভাগের স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস। 

বৃহস্পতিবার সকাল সালে ১১টায় তিনি পায়রা ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্র প্রকল্প পরিদর্শন করে সেখানে বিশেষ পর্যবেক্ষণে থাকা ২০ চায়না নাগরিকের স্বাস্থ্যের খোঁজ খবর নেন। এসব চায়না নাগরিকদের গত জানুয়ারি মাসের শেষ দিকে বাংলাদেশে আসলে স্বাস্থ্য বিভাগের নির্দেশে ১৪ দিন যাবদ বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছিল। 

১৪ দিন শেষে আজ তাদের শরীরে ভাইরাসের কোনো উপসর্গ না পাওয়ায় আগামীকাল থেকে তাদের কাজে যোগদান করার অনুমতি দেয়া হয়েছে। বরিশাল বিভাগের স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস এসময় প্রকল্পে কর্মরত চায়না নাগরিকদের চীনে যাওয়া এবং ছুটিতে চীনে অবস্থানরতদের দেশে না ফেরার নির্দেশনা প্রদান করেন।  এসময় পটুয়াখালীর সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর হোসেন ও কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. চিন্ময় হালদার উপস্থিত ছিলেন।

এদিকে পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মো. রেদওয়ান ইকবাল খান জানান, প্রকল্পে কয়লাবাহী যেসব জাহাজ আসছে সেসব জাহাজের ক্রুদের জাহাজ থেকে নামতে দেয়া হচ্ছে না এবং বিশেষ সতর্কতার সাথে জাহাজ থেকে কয়লা আনলোড করা হচ্ছে।

বরিশাল বিভাগের স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, করোনা ভাইরাস সম্পর্কিত সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে চাইনিজ নাগরিকরা কর্মরত রয়েছেন তদের পরামর্শ প্রদান করা হয়। যারা এখানে কর্মরত আছে তাদেরকে চায়না না যেতে এবং যারা ছুটিতে আছে তাদেরকে বাংলাদেশে না আসার পরামর্শ দেন। 

২০ নাগরিকের ১৪ দিন বিশেষ পর্যবেক্ষণে রাখার শেষে তাদের শরীরে করোনা ভাইরাসের কোন উপসর্গ না পাওয়ায় তাদের কাজে যোগদান করার অনুমতি দেয়া হয়েছে বলে জানান তিনি।

আজকের খুলনা
আজকের খুলনা
স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর