• শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৯ ১৪২৬

  • || ০৯ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
করোনা নিয়ে ফেসবুকে গুজব, গ্রেফতার ২ লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে সংকোচ হলে ঘরেই পৌঁছে দেয়া হবে : ত্রাণ মন্ত্রণালয় যেন কোনোভাবেই জনসমাগমের সুযোগ সৃষ্টি না হয় : আইজিপি দায়িত্ব পালনকালে মাস্ক পরার নির্দেশ প্রধানমন্ত্রীর সাধারন ছুটিতে ব্যাংক লেনদেনের সময় বাড়ল কঠোর অবস্থানে সেনাবাহিনী শামসুর রহমান শরীফের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আরো দুজন আক্রান্ত, নতুন কোনো মৃত্যু নেই
৫১

‘পাহাড়িকা’ গাড়ি চলাচল বন্ধ করলেন স্থানীয়রা

আজকের খুলনা

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২০  

রাঙামাটি-চট্টগ্রাম যাত্রীবাহী বাস সার্ভিস ‘পাহাড়িকা’র সেবার মান বৃদ্ধি ও ভাড়া কমানোর দাবিতে এবার বাস চলাচল বন্ধ করে দিয়েছেন স্থানীয়রা।
 

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে হঠাৎ করেই স্থানীয়রা পাহাড়িকা বাস কাউন্টারে গিয়ে বাস চলাচল বন্ধ করে দেন। এতে দুর্ভোগে পড়ে সাধারণ যাত্রীরা। তিন ঘণ্টা গাড়ি চলাচল বন্ধ রাখার পর আবার গাড়ি চলাচল পুনরায় শুরু হয়।

রিজার্ভ বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আনোয়ার মিয়া বানু বলেন, রাঙামাটি থেকে বিশেষ বাস সার্ভিসের কথা বলে দীর্ঘদিন ধরে পাহাড়িকা বাস সার্ভিস যাত্রীদের সাথে প্রতারণা করে আসছে। ফিটনেসবিহীন গাড়ি দিয়ে চালানো হচ্ছে বিশেষ সার্ভিস।

ঢাকা থেকে যেসব গাড়ি চট্টগ্রামের যাত্রী নিয়ে রাঙামাটি নিয়ে আসছে, তাদের থেকেও চট্টগ্রাম-রাঙামাটি মালিক সমিতি রাউজান থেকে চাঁদাবাজি করছে। এতে উন্নত সেবা থেকে বঞ্চিত হচ্ছে জেলাবাসীসহ রাঙামাটিতে আসা পর্যটকরা। উন্নত সেবা ও পাহাড়িকা সার্ভিসের ভাড়া কমানোসহ সব ধরনের বাস চলাচল করতে দেয়ার দাবি জানান তিনি।

গ্রিন ক্যাসেলে স্বত্বাধিকারী আসাদ বলেন, দীর্ঘদিন ধরে আমরা রাউজানের কাছে জিম্মি। রাঙামাটি পর্যটন এলাকা। এখানে উন্নতমানের গাড়ি ঢুকতে চাইলে রাউজানের মালিকরা ঢুকতে দেয় না। এতে যাত্রীরা উন্নত সেবা থেকে বঞ্চিত হচ্ছে। এই বন্দীদশা থেকে আমরা মুক্তি চাই।

রাঙামাটি-চট্টগ্রাম বাস মালিক সমিতির সভাপতি মঈনুদ্দীন সেলিম বলেন, স্থানীয় জনগণের দাবি আমরা আলোচনার ভিত্তিতে সমাধান করব।

এদিকে পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করেই পাহাড়িকা বাস সার্ভিস বন্ধ করে দেয়ায় যাত্রীরা দুর্ভোগে পড়েন। এ সময় দ্রুতযান সার্ভিস ও সিএনজি’র মাধ্যমে যাত্রীরা তাদের গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করে।

আজকের খুলনা
আজকের খুলনা
জনদূর্ভোগ বিভাগের পাঠকপ্রিয় খবর