• বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৫ ১৪২৬

  • || ০৩ রজব ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
চট্টগ্রামে জাল ব্যাংক স্লিপ দিয়ে পাসপোর্ট আবেদন, আটক ১ টেকনাফে মালয়েশিয়াগামী ৬ রোহিঙ্গা আটক সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি যুবকের মৃত্যু অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮৬ রানে হারলো বংলাদেশের নারীরা খালেদা জিয়ার জামিন আবেদন আবারও খারিজ কুষ্টিয়ায় ট্রাকচাপায় বৃদ্ধা নিহত
৯৯

পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহারে মতবিনিময় সভা

আজকের খুলনা

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

‘পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইনের প্রয়োগ ও বাস্তবায়ন’ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও মতবিনিময় সভা বৃহস্পতিবার দুপুরে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের যৌথ আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান।

সভাপতির বক্তৃতায় অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, পরিবেশবান্ধব পাটপণ্যের বহুমুখি ব্যবহার নিশ্চিতের মাধ্যমে পাটের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা সম্ভব। ভোক্তার চাহিদা যাচাই করে যুগোপযোগী ও আধুনিক পাটপণ্য উৎপাদন করা প্রয়োজন। একইসাথে কৃষক যাতে উৎপাদিত পাটের ন্যায্যমূল্য পান সেদিকে নজর দিতে হবে। 

অনুষ্ঠানে জানানো হয় যে, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন-২০১০ অনুযায়ী ধান, চাল, গম, ভূট্টা, সার, চিনি, মরিচ, হলুদ, পেঁয়াজ, আদা, রসুন, ডাল, ধনিয়া, আলু, আটা, ময়দা, তুষ-খুদ-কুড়া, পোল্ট্রিফিড ও ফিসফিড এই ১৯টি পণ্য মোড়কীকরণে পাটজাত মোড়কের ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। সভায় নিষিদ্ধ পলিথিনের ব্যবহার নিরুৎসাহিত করতে নিয়মিত অভিযানের পাশাপাশি পলিথিন উৎপাদন বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবী জানান অংশগ্রহণকারীরা।

সভায় সহকারী কমিশনার মোঃ জাকির হোসেন, শারমিন জাহান লুনা, খুলনা পাট অধিদপ্তরের সহাকারী পরিচালক মোঃ সিরাজুল ইসলাম, মুখ্য পরিদর্শক রাধেশ্যাম নাথ, সরজিত সরকার, বিজেএমসির প্রতিনিধি ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  
 

আজকের খুলনা
আজকের খুলনা
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর