আজকের খুলনা
ব্রেকিং:
বঙ্গবন্ধু বিপিএল : টস জিতে ফিল্ডিংয়ে খুলনা মালবাহী বগী লাইনচ্যুত হওয়ায় ময়মনসিং-চট্রগ্রাম রেল যোগাযোগ বন্ধ ঝিনাইদহে আলমসাধুর চাপায় শিশু নিহত সুন্দরবনে দুই জেলেকে অপহরণ, মুক্তিপণ দাবি চট্টগ্রামে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ২ জনের মৃত্যু, আহত ৫

শুক্রবার   ১৭ জানুয়ারি ২০২০   মাঘ ৪ ১৪২৬   ২১ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
টাঙ্গাইলে বিল থেকে শিশুর মরদেহ উদ্ধার বিশ্ব ইজতেমার ২য় পর্বে মারা গেলেন আরও এক মুসল্লী নারী কাউন্সিলর প্রার্থী পান্নাকে বহিষ্কার করলো বিএনপি রাজধানীতে বাসচাপায় মামা-ভাগ্নের মৃত্যু
২০

পাকিস্তানে বৃষ্টিপাত-ভূমিধসে নিহত ৭০

আন্তর্জাতিক ডেস্ক : প্রকাশিত ৫:১১ পিএম

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

বৃষ্টিপাত, ভূমিধস ও তুষারধসের মতো নানা প্রাকৃতিক দুর্যোগে মঙ্গলবার পাকিস্তানের বিভিন্ন স্থানে কমপক্ষে ৭০ জন প্রাণ হারিয়েছে। এছাড়া আহত হয়েছে আরো ২৯ জন। মঙ্গলবার দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের (এনডিএমএ) বরাত দিয়ে এ খবর জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম ডন। পত্রিকাটি জানায়, অতি বৃষ্টিপাতের ফলে বেলুচিস্তান প্রদেশে কমপক্ষে ১৫ জন মারা গেছে। এতে আহত হয়েছে আরো ১১ জন। এছাড়া আজাদ কাশ্মীরে বৃষ্টিপাত ও তুষারধসে নিহত হয়েছেন কমপক্ষে ৫৫ জন। এদের মধ্যে রাজ্যের নিলম উপত্যকায় তুষারধসেই নিহত হয়েছেন ১৯ জন। এ ঘটনায় এখনও নিখোঁজ রয়েছে আরো ১০ জন।

এদিকে ভারী বৃষ্টিপাতের কারণে প্লাবিত হয়েছে বেলুচিস্তানের বেলুচ, খানোজাই সড়ক। এছাড়া জল জমে যাওয়ার কারণে বন্ধ করে দেয়া হয়েছে কোয়েটা-চামান সড়কটিও। প্রচণ্ড তুষারপাতের কারণে খাইবার পাকতুস্তান অঞ্চলের অবস্থা আরো শোচনীয়। সেখানকার লোয়ারি অ্যাপ্রোচ সড়কটি ২৩ ইঞ্চি পুরু বরফের নিচে ডুবে গেছে। ফলে এখানে বন্ধ রয়েছে সব ধরনের যান চলাচল।

পাকিস্তানে গত কয়েকদিন ধরেই দুর্যোগপূর্ণ অবস্থা বিরাজ করছে বলে জানিয়েছে ডন। ফলে ভূমিধস, তুষারধস ও বৃষ্টিজনিত কারণে দেশের বিভিন্ন স্থানে সোমবারও কমপক্ষে ২১ জন নিহত হয়েছে। এদের মধ্যে কাশ্মীরে ১২ জন, পাঞ্জাবে সাত এবং বেলুচিস্তানে নিহত হয়েছে আরো তিনজন। এসব দুর্যোগে ওইদিন সেখানে আহত হয়েছিলো আরো বহু মানুষ। এর আগে গত রোববার বৃষ্টিজনিত নানা দুর্ঘটনায় দেশটিতে নিহত হয়েছিলো আরো ১৪ জন।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর