• বুধবার   ০৮ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৪ ১৪২৭

  • || ১৭ জ্বিলকদ ১৪৪১

আজকের খুলনা
৪৭

পাউডার কমপ্যাক্টের আদলে গ্যালাক্সি ব্লুম স্মার্টফোন

আজকের খুলনা

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

স্যামসাংয়ের দ্বিতীয় প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোনের বিভিন্ন রকম খবর ইতোমধ্যে টেক পাড়ায় ছড়িয়ে পড়েছে। প্রাথমিকভাবে বেশকিছু প্রতিবেদনে গ্যালাক্সি ফোল্ড ২ বলে অবিহিত করা হয়েছিল। কিন্তু দক্ষিণ কোরিয়া ভিত্তিক নিউজ পোর্টাল এজে নিউজের প্রতিবেদন অনুযায়ী, স্যামসাংয়ের পরবর্তী ফোল্ডেবল স্মার্টফোনকে ‘গ্যালাক্সি ব্লুম’ বলা হয়েছে।

কনজিউমার ইলেকট্রনিক শো (সিইএস ২০২০) এক্সপোতে গ্লোবাল টেলিকমিউনিকেশন ইন্ডাস্ট্রির নির্বাচিত কিছু ঊর্ধ্বতন কর্মকর্তাদের মিটিং শেষে এই খবর প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, স্বনামধন্য কসমেটিকস ব্র্যান্ড ল্যানকমের পাউডার কমপ্যাক্টের ডিজাইন থেকে অনুপ্রাণিত হয়ে গ্যালাক্সি ব্লুমের ডিজাইন করা হয়েছে। ইংরেজি ব্লুম শব্দের অর্থ প্রস্ফুটিত ফুল। ধারণা করা হচ্ছে, নারী গ্রাহকদের টানতে পাউডার কমপ্যাক্টের আদলে ফোন তৈরি করবে প্রতিষ্ঠানটি।
গ্যালক্সি ব্লুম ডিভাইসে একজোড়া ডিসপ্লে থাকবে যা কমপ্যাক্টের মতো খোলা যাবে। এজন্য ইউটিজি বা আল্ট্রা থিন গ্লাস ব্যবহার করা হয়েছে।

একই প্রতিবেদনে স্যামসাংয়ের পরবর্তী ডিভাইসের নাম কী হবে তাও প্রকাশ করা হয়। নতুন বছরে ২০২০ সালকে মাথায় রেখে তাদের পরবর্তী স্মার্টফোন গ্যালাক্সি এস ১১ এর পরিবর্তে নাম হবে এস ২০। এছাড়া নতুন বছরে স্যামসাংয়ের এস সিরিজের লাইন আপে প্রিমিয়াম তিনটি ডিভাইস রয়েছে। এসব ডিভাইসে ১০০ এক্স অপটিকাল জুম এবং ১০০ মিলিয়ন পিক্সেল ইমেজ সেন্সর। স্যামসাং গ্যালাক্সিতে টেলিস্কোপের পরিবর্তে হাব্বল প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এছাড়া এই ডিভাইসগুলো দিয়ে ৮কে মুডে ভিডিও ধারণা করা যাবে বলে দাবি করেছে স্যামসাং।

দক্ষিণ কোরিয়া ভিত্তিক এই টেক জায়ান্ট ‘স্যামসাং গ্যালাক্সি অ্যানপ্যাকড ২০২০’ নামে এই ইভেন্টের মাধ্যমে তাদের নতুন প্রোডাক্ট উন্মোচন করবে। অনুষ্ঠানটি ফেব্রুয়ারির ১১ তারিখে সানফ্রান্সিসকোতে অনুষ্ঠিত হবে।

আজকের খুলনা
আজকের খুলনা
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর