• বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||

  • বৈশাখ ২৩ ১৪২৮

  • || ২৪ রমজান ১৪৪২

আজকের খুলনা

পাইকগাছায় বর্ষার আগের্ই বেঁড়িবাধ সংস্কারের নির্দেশনা এমপি বাবুর

আজকের খুলনা

প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২১  

পাইকগাছার বিভিন্ন পোল্ডারের দুর্বল ও ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ জরুরী ভিত্তিতে সংস্কার করতে পাউবোর কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন খুলনা-৬ (পাইকগাছা-কয়রার) এমপি মো: আকতারুজ্জামান বাবু।

তিনি বর্ষা মৌসুমের আগে উপজেলার দেলুটি, গড়ুইখালী, গদাইপুর, কপিলমুনি, হরিঢালী, রাড়ুলী, লতা, লস্কর, সোলাদানার বিভিন্ন পয়েন্টে ক্ষতিগ্রস্থ বেড়িবাঁধ মেরামত করতে না পারলে বর্ষা মৌসুমে বিপদ ডেকে আনতে পারে। তিনি মঙ্গলবার সকালে উপজেলা আইন-শৃঙ্খলা ও সমন্বয় কমিটির জুম মিটিংয়ে উপস্থিত পানি উন্নয়ন বোর্ডের শাখা প্রকৌশলীকে এ নির্দেশনা দেন।

পৌরসভার লবণ পানি উত্তোলন বন্ধের পদক্ষেপকে ইতিবাচক মনে করে তিনি পরিত্যক্ত স্লুইস গেট দিয়ে যারা পোল্ডারে লবণ পানি তুলে কৃষির পরিবেশ নষ্ট করছেন তাদের চিন্হিত করার তাগিদ দেন। একই সময় এমপি বাবু বলেন, সোলাদানার নির্বাচনী সংঘাতের ঘটনায় সূত্রপাতে কে দায়ী, তা তদন্ত করে চিহ্নিত করা প্রয়োজন। সর্বশেষ রাড়ুলিতে একজন স্বতন্ত্র প্রার্থী ডিশ ব্যবসায়ী নৌকা প্রতীক প্রার্থী ও সমর্থকদের নামে কথিত হুমকির গুজব তুলে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পায়তারা করছেন তারও তদন্ত করে উষ্কানি দাতাদের খুজে বের করার তাগিদ দেন সংশ্লিষ্টদের।

উপজেলা পরিষদের পর-পর দুইটি সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী ও উপজেরা চেয়ারম্যান মো: আনোয়ার ইকবাল মন্টু। সভায় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহরিয়ার হক, ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, ওসি তদন্ত মোলা খালিদ হোসেন, ইউপি চেয়ারম্যান রিপন মন্ডলসহ অনেকে। দুইটি সভার সদস্যরা জুমের মাধ্যমে সংযুক্ত হয়ে তাদের মতামত তুলে ধরেন।

সভা সূত্র জানায়, লকডাউনের সময় সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থল ছাড়তে নিষেধ করা হয়েছে। এ মৌসুমে যারা দেশের বিভিন্ন অঞ্চলে ধান কাটতে যায় চেয়ারম্যানের মাধ্যমে তালিকা করে ইউএনও’র নিকট থেকে সত্যায়িত করতে বলা হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি সহ সরকারী নির্দেশনা মেনে লকডাউন মানতে অনুরোধ করা হয়েছে।

আজকের খুলনা
আজকের খুলনা