• শুক্রবার   ০৩ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৯ ১৪২৬

  • || ০৯ শা'বান ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
করোনা নিয়ে ফেসবুকে গুজব, গ্রেফতার ২ লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে সংকোচ হলে ঘরেই পৌঁছে দেয়া হবে : ত্রাণ মন্ত্রণালয় যেন কোনোভাবেই জনসমাগমের সুযোগ সৃষ্টি না হয় : আইজিপি দায়িত্ব পালনকালে মাস্ক পরার নির্দেশ প্রধানমন্ত্রীর সাধারন ছুটিতে ব্যাংক লেনদেনের সময় বাড়ল কঠোর অবস্থানে সেনাবাহিনী শামসুর রহমান শরীফের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক আরো দুজন আক্রান্ত, নতুন কোনো মৃত্যু নেই
৩৫

পাইকগাছার আলোচিত সরল বাজার জেলা পরিষদের নিয়ন্ত্রণে

আজকের খুলনা

প্রকাশিত: ২ মার্চ ২০২০  

খুলনার পাইকগাছা পৌর এলাকার আলোচিত সরল বাজার জেলা পরিষদ নিজেদের নিয়ন্ত্রনে নিয়েছেন। অপর দিকে ইজারা বাতিলের জন্য সুপারিশ আকারে প্রতিবেদন প্রদান করা হয়েছে।রেববার সকালে জেলা পরিষদের সার্ভেয়ার ইজারার নামে বাজারে স্থাপন করা সকল প্যানা সাইনবোর্ড বাজার থেকে অপসারণ করে জেলা পরিষদের জায়গা তারের ঘেরা দিয়ে নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে জেলা পরিষদের সাইন বোর্ড স্থাপন করেন। এসময় জেলা পরিষদ সদস্য নাহার আক্তার সহ স্থানীয় এলাকাবাসী ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পৌরসভার ১,২ ও ৩নং ওয়ার্ডের প্রধান সড়কের পাশে জেলা পরিষদের একটি পুকুর রয়েছে। পুকুর পাড়ে স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ীরা টোঙ ঘর নির্মাণ করে ২০/২৫ বছর যাবত ব্যবসা করে আসছে। বাজারে জেলা পরিষদের নির্মাণ করা একটি চাঁদনী সেডও রয়েছে। গত ১৮ ফেব্রুয়ারী ইজারার নামে এলাকার কতিপয় লোকজন প্রকাশ্যে দিবালোকে সরল বাজারে হামলা চালিয়ে প্রায় ২০/২৫টি ব্যবসায়িক প্রতিষ্ঠান ভাংচুর করে ব্যাপক ক্ষতিসাধন করে। এলাকাবাসী এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানালে ২২ ফেব্রুয়ারী খুলনা জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এসএম মাহাবুবুর রহমান ও জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু ক্ষতিগ্রস্ত বাজার পরিদর্শন করেন।

এব্যাপারে জেলা পরিষদের সর্বশেষ অবস্থান প্রসঙ্গে জানতে চাইলে পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এসএম মাহাবুবুর রহমান বলেন, ভাংচুরের পর বাজার পরিদর্শন করে ইজারা বাতিলের সুপারিশ করে প্রতিবেদন দাখিল করা হয়েছে। বাতিলের প্রক্রিয়া চলমান রয়েছে যা জেলা পরিষদের সভায় চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে ধারণা করছি। রোববার নিজেদের সার্ভেয়ার দিয়ে ইজারার নামের সব প্যানা সাইনবোর্ড অপসারণ করে জমি মেপে জেলা পরিষদের যে জায়গা রয়েছে তা তারের ঘেরা দিয়ে পরিষদের নিয়ন্ত্রণে নেওয়া হয়েছে। মার্কেট নির্মাণ কিংবা ব্যবসায়ীদের পুনর্বাসনের বিষয়টি প্রসঙ্গে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে যেকোন সিদ্ধান্তের ক্ষেত্রে জনস্বার্থের বিষয়টিকে অধিক গুরত্ব দেওয়া হবে।

আজকের খুলনা
আজকের খুলনা
খুলনা বিভাগের পাঠকপ্রিয় খবর