• সোমবার   ০৩ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ১৯ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

আজকের খুলনা
৭৯

পাঁচ গ্রামের মানুষদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে

আজকের খুলনা

প্রকাশিত: ২২ অক্টোবর ২০১৯  

মাত্র এক কিলোমিটার কাঁচা সড়ক। এর জন্য পাঁচ গ্রামের মানুষ ও ছয় শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দীর্ঘদিন ধরে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে ময়মনসিংহের গফরগাঁওয়ে। এ অবস্থা উপজেলার পাইথল ইউনিয়নের শহীদনগর পূর্বপাড়া সড়কের।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার পাগলা থানাধীন পাইথল ইউনিয়নের শহীদনগর পূর্বপাড়া কাঁচা সড়কটির দৈর্ঘ্য মাত্র দেড় কিলোমিটার। এই সড়ক দিয়ে প্রতিদিন পাইথল ইউনিয়নের শহীদনগর পূর্বপাড়া, গজাইরাটেক ও পার্শ্ববর্তী লংগাইর ইউনিয়নের ডিমাইল, বাগড়া, পূর্ব গোলাবাড়ি গ্রামের হাজারো মানুষ পাগলা থানার বাণিজ্যিক কেন্দ্র গয়েশপুর বাজারে যাতায়াত করেন। একই সড়ক দিয়ে ‌ওই পাঁচ গ্রামের শিক্ষার্থীরা গয়েশপুর কলেজ, আলিয়া মাদরাসা, গয়েশপুর উচ্চ বিদ্যালয়, শহীদ নগর হাইস্কুল, খিলপাড়া হেফজ মাদরাসা ও শহীদ নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়ালেখা করতে যায়। কিন্তু দেড় কিলোমিটার সড়কের আধা কিলোমিটার ইটের সলিং আর বাকি এক কিলোমিটার সড়ক বৃষ্টির দিনে কাদাপানিতে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। সড়কটিতে বহু যানবাহন চলাচল করে। প্রায়ই কাদাপানিতে যানবাহনের চাকা পিছলে উল্টে যায়।

গতকাল সোমবার (৭ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে গয়েশপুর বাজার থেকে পোল্ট্রি খাবার নিয়ে একটি অটোবাইক শহীদনগর পূর্বপাড়া গ্রামের ইউসুফ মিয়ার পোলট্রি খামারে যাওয়ার সময় অটোবাইকটি উল্টে যায়। স্থানীয়দের সহায়তায় অনেক কষ্ট করে বস্তাগুলো সরিয়ে অটোবাইকটি টেনে তোলেন এর চালক। সড়কটিতে প্রায় প্রতিদিন এ ধরনের দুর্ঘটনা ঘটে।

শহীদনগর গ্রামের বাসিন্দা মাফিস হাসান বলেন, লংগাইর ও পাইথল ইউনিয়নের পাঁচ-ছয়টি গ্রামের মানুষ ও শিক্ষার্থীদের গয়েশপুর যাওয়ার একমাত্র সড়ক এটি। বৃষ্টির দিনে কাদাপানিতে চরম দুর্ভোগের মধ্যেই চলাচল করতে হয়। দেড় কিলোমিটার সড়কের মধ্যে চার-পাঁচ মাস আগে আধা কিলোমিটার ব্যক্তিগত উদ্যোগে ইটের সলিং করে দিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল মহোদয়।

স্থানীয় পাইথল ইউপি চেয়ারম্যান আক্তারুজ্জামান ঢালী বলেন, 'সড়কটির কোনো আইডি নম্বর (পরিচিতি নম্বর) নাই বলে উন্নয়নমূলক প্রকল্প নেওয়া যায়নি। তবে আইডি নম্বরের জন্য আবেদন করা হয়েছে। আইডি নম্বর পেলে সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেল'র ডিও লেটার নিয়ে উদ্যোগ নেওয়া হবে।' 

আজকের খুলনা
আজকের খুলনা
জনদূর্ভোগ বিভাগের পাঠকপ্রিয় খবর