আজকের খুলনা
ব্রেকিং:
সিরাজগঞ্জে ট্রাকচাপায় দুই ব্যবসায়ী নিহত মানবতাবিরোধী অপরাধের অভিযোগে গাইবান্ধার রঞ্জু মিয়াসহ পাঁচ ‘রাজাকারের’ রায় মঙ্গলবার বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি সাংবাদিক দিল মনোয়ারার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

আজকের খুলনা
সর্বশেষ:
মাগুরায় সিএনজি চাপায় পথচারী নিহত পুলিশের ওপর বোমা হামলায় জড়িত অভিযোগে গ্রেফতার ২ পিরোজপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আড়াইহাজারে এক সন্তানের জননীকে পিটিয়ে হত্যার অভিযোগে আটক ২ টঙ্গীতে ভয়াবহ আগুন, আহত ২
৩৮

পরিচালক আমাকে যেটি করতে দেন, সেটিই করি: অপূর্ব

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

জিয়াউল ফারুক অপূর্ব। অভিনেতা ও মডেল। বাংলাভিশনে প্রচার হচ্ছে তার অভিনীত ধারাবাহিক নাটক 'তোমার গল্পে আমি'। এ নাটক ও অন্যান্য বিষয় নিয়ে কথা হয় তার সঙ্গে-

কাজের অভিজ্ঞতা থেকে জানতে চাই, এ সময়ের অন্যান্য ধারাবাহিক নাটক থেকে কতটা ভিন্ন ধরনের?

গল্প কিছুটা হলেও ভিন্ন ধরনের। একজোড়া প্রেমিক-প্রেমিকার লাইফের জার্নি দেখানো হয়েছে। মানুষের জীবনের রঙ বদলায়। একেক সময় একেক রঙ। সে রঙগুলো উঠে আসবে। জীবনের প্রতিটি বাঁক, প্রতিটি ধাপ, সমস্যা সমাধান, উত্থান-পতন, আবেগ-অনুভূতি, হাসি-কান্না তুলে ধরা হয়েছে এ নাটকে। এ ছাড়া আছে সম্পর্কের টানাপড়েন, পারিবারিক সুখ-দুঃখের নানা ঘটনা, যা দেখে দর্শকের মনে হবে না এটি বানোয়াট কোনো গল্প। এর বাইরে যদি আলাদা করে কিছু বলতে হয়, তাহলে নাটকের চরিত্র ও নির্মাণের কথা বলতে হবে। নির্মাতা জাকারিয়া সৌখিনসহ প্রত্যেক অভিনয়শিল্পী চেষ্টা করেছেন কাজের মধ্য দিয়ে নাটকে ভিন্নতা তুলে ধরতে।

এতে আপনার চরিত্রটি কী রকম?

ইতিমধ্যে যারা নাটকটি দেখেছেন, তারা এর গল্প কিছুটা হলেও আঁচ করতে পেরেছেন। নাটকে আমি একজন ইউটিউবারের চরিত্রে অভিনয় করেছি। এখন সমসাময়িক গল্পের নাটকই বেশি হচ্ছে। দর্শকও বেশ গ্রহণ করেছেন। সব মিলিয়ে চরিত্রটিতে বেশ সাড়াও পাচ্ছি।

আজকাল ধারাবাহিকে কম দেখা যাচ্ছে, কারণ কী?

সম্প্রতি বেশকিছু একক নাটক আর টেলিছবিতে অভিনয় করার জন্য ধারাবাহিকে অভিনয় করা হয়ে ওঠেনি। মাঝে ঈদের নাটকে অভিনয়ে ব্যস্ত সময়ে কেটেছে। যেজন্য নতুন কোনো ধারাবাহিকে অভিনয় করতে পারিনি।

শুনেছি ফেসবুক নিয়ে বিড়ম্বনায় আছেন?

হ্যাঁ, বেশ কিছুদিন আগে আমার ফেসবুক আইডি হ্যাক হয়েছে। এখনও তা উদ্ধার হয়নি। ফলে বন্ধুবান্ধবের সঙ্গে এ মাধ্যমে যোগাযোগ কমেছে। এ বিষয়ে সংশ্নিষ্ট দপ্তরে একটি অভিযোগ করেছি। দেখা যাক কী হয়।

রোমান্টিক ঘরানার নাটকের বাইরে আপনাকে অন্যান্য চরিত্রে বেশি দেখা যায় না কেন?

আমি গল্পনির্ভর নাটকে অভিনয় করি। পরিচালক আমাকে যেটি করতে দেন, সেটিই করি। এতে কোন চরিত্র কেমন এবং দর্শক কীভাবে নেবেন তা জানার সুযোগ অনেক সময়ই হয় না। অভিনয়ই আমার পেশা। সব রকম চরিত্রেই কাজ করতে আমি আগ্রহী। তবে গল্পে অবশ্যই নতুনত্ব থাকতে হবে।

আজকের খুলনা
আজকের খুলনা
এই বিভাগের আরো খবর